শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২৪, ০৭:৩৪ বিকাল
আপডেট : ১৫ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে বাভুমার খেলা অনিশ্চিত

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমার কনুইয়ের চোটে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সময় কনুইয়ে ব্যথা পাওয়ায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন এই ব্যাটার। এরপর আর ফিল্ডিংয়েও নামতে পারেননি তিনি।

রোববার এক প্রতিবেদনে ইএসপিএন ক্রিকইনফো জানায়, আইরিশদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলবেন না প্রোটিয়া অধিনায়ক। দেশে ফেরার পর চিকিৎসকের সঙ্গে আলোচনা করবেন বাভুমা।

২০২২ সালে পাওয়া পুরোনো চোটেই আবার নতুন করে পড়েছেন প্রোটিয়াদের টেস্ট ও ওয়ানডে অধিনায়ক। সে বছর ভারতের মাটিতে টি-টুয়েন্টি সিরিজে কনুইয়ের চোটে পড়েন বাভুমা। চোট কাটিয়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলেন তিনি। -অলআউট স্পোর্টস

এরপর থেকেই বিভিন্ন সময় হ্যামস্ট্রিংয়ের চোটে মাঠের বাইরে থাকেন বাভুমা। ডান পায়ের হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই খেলেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের সেমি-ফাইনাল। এরপর ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন তিনি।

চোট কাটিয়ে গত আগস্টে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজে মাঠে ফেরেন বাভুমা। চলতি বিশ্ব চ্যাম্পিয়নশিপের চক্রে দক্ষিণ আফ্রিকার হয়ে কেবল সেই সিরিজে পুরো দুটো টেস্ট খেলতে পারেন এই ৩৪ বছর বয়সী ব্যাটার। এবার শঙ্কা দেখা দিয়েছে বাংলাদেশের বিপক্ষে আগামী ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম ম্যাচ খেলা নিয়েও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়