শিরোনাম
◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্রিকেটে পাকিস্তানের দুরাবস্থা দেখে কষ্ট পাচ্ছেন ভারতীয় তারকা অশ্বিন

স্পোর্টস ডেস্ক: মাঠের পারফরম্যান্সের পাশাপাশি মাঠের বাইরেও সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তান ক্রিকেটের। গত মাসে ঘরের মাঠে বাংলাদেশের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল তারা। তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি হয়েছিল দলটির। কয়েকদিন আগে দেশটির সাদা বলের দলের অধিনায়কত্ব থেকে আবারও সরে দাঁড়িয়েছেন বাবার আজম। সব মিলিয়ে প্রতিবেশি দেশটির এই অবস্থা দেখে কষ্ট পাচ্ছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন।

গত আগস্ট-সেপ্টেম্বরে ঘরের মাঠে অনুষ্ঠিত দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশের কাছে তেমন পাত্তা পায়নি পাকিস্তান। দুই টেস্টেই ভালো শুরু পেলেও টাইগার ব্যাটার ও বোলারদের নৈপুণ্যে ম্যাচ হারে তারা। প্রথমবারের মতো বাংলাদেশের কাছে টেস্টে হারের পাশাপাশি সিরিজও হারে দেশটি। - অলআউট স্পোর্টস

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের কাছে হেরে শেষ পর্যন্ত গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় পাকিস্তান। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেটের এই অবস্থাকে ‘মিউজিক্যাল চেয়ার’ আখ্যা দেন অশ্বিন। ৩৮ বছর বয়সী এই অফ-স্পিনারের মতে, ঘন ঘন অধিনায়ক পরিবর্তনের প্রভাব পুরো দলের ওপর পড়ছে।

সত্যি বলতে পাকিস্তান ক্রিকেট এখন যে অবস্থায় আছে, সেটা দেখে আমার কিছুটা কষ্ট লাগে। কারণ পাকিস্তান ক্রিকেটে একসময় ভয়ংকর সব ক্রিকেটার ছিল। ভয়ংকর সঠিক শব্দ কি না, আমি জানি না। আমি বলতে চাচ্ছি দলটিতে অসাধারণ সব ক্রিকেটার ছিল। এত ভালো দল ছিল তাদের।

পাকিস্তানের ক্রিকেটে একধরনের মিউজিক্যাল চেয়ার খেলা চলছে। ২০২৩ বিশ্বকাপে ওরা হেরে যাওয়ার পর বাবর অধিনায়কত্ব ছেড়ে দেয়। এরপর (শাহিন) আফ্রিদিকে নেতৃত্ব দেওয়া হলো। আবার বাবরকে সংক্ষিপ্ত ফরম্যাটে ফিরিয়ে শান মাসুদকে টেস্টের নেতৃত্ব দিল।

ঘরের মাঠে পাকিস্তান সবশেষ টেস্টে জয় পেয়েছে ২০২১ সালে। দলের ভেতরের অবস্থা ভালো না হওয়ায় খেলোয়াড়রা ব্যক্তিগত মাইলফলকের দিকে বেশি নজর দিচ্ছে বলে মনে করেন অশ্বিন।

এখন অবস্থা এমন যে দেশের মাটিতেই অনেক দিন ধরে তারা টেস্ট ম্যাচ জেতেনি। আমি শুনেছি তারা ১ হাজার দিন ধরে টেস্ট ম্যাচ জেতেনি। প্রায় তিন বছর হয়ে গেছে। এখন দলের মধ্যে যদি এত অস্থিরতা থাকে, তখন একজন খেলোয়াড় কী করবে? সে দলের চেয়ে তো নিজের কথাই বেশি ভাববে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়