শিরোনাম
◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও)

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২৪, ১১:৫২ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যাটারদের ব্যর্থতায় বাংলাদেশ নারী দল ২১ রানে হারলো ইংল্যান্ডের কাছে

স্পোর্টস ডেস্ক: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ১৬ রানে স্কটল্যান্ডকে হারিয়ে শুভ সূচনা করেছিলো বাংলাদেশ। এবার দ্বিতীয় ম্যাচে পেরে উঠলো না। ইংল্যান্ডের বিরুদ্ধে লক্ষ্যটা খুব একটা বড় ছিল না। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় সেটিই বড় করে তুললো বাংলাদেশের মেয়েরা। শক্তিশালী ইংল্যান্ডকে হারানোর ভালো সুযোগ পেলেও তা হাত ছাড়া করেছে নিগার সুলতানা জ্যোতির দল। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২১ রানে হেরেছে তারা।

শনিবার ( ৫ অক্টোবর) শারজায় বোলারদের দারুণ নৈপুণ্যে ইংলিশদের ১১৮ রানে আটকে রাখে বাংলাদেশ। জবাবে ব্যাটিং ব্যর্থতায় ৭ উইকেটে ৯৭ রানের বেশি করতে পারেনি সোবহানা-জ্যোতিরা। অলআউট স্পোর্টস
রান তাড়ায় শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। ১৭ রানের মধ্যেই হারায় দুই ওপেনার সাথী রানী বর্মণ ও দিলারা আক্তারকে। প্রাথমিক চাপ সামাল দিতে তৃতীয় উইকেটে অধিনায়ক জ্যোতিকে নিয়ে জুটি গড়েন সোবহানা মোস্তারি। কিন্তু বলের সঙ্গে পাল্লা দিয়ে দ্রুত রান তুলতে পারেননি কেউই। ৩৫ রানের জুটি গড়তে তারা খেলেন ৪৪ বল।

ব্যক্তিগত ১৫ রানে জ্যোতি রানআউটে কাটা পড়লে ভাঙে এই জুটি। এরপর আর কোনো ব্যাটারই হাত খুলে খেলতে পারেননি। এক প্রান্ত আগলে রেখে ৪৮ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন সোবহানা।  

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পায় ইংলিশরা। কিন্তু পাওয়ারপ্লে শেষ হতেই তাদের চেপে ধরতে শুরু করে বাংলার মেয়েরা। সপ্তম ওভারের ৪৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন রাবেয়া খান। ১৯ বছর বয়সী এই লেগ-স্পিনার ফেরান ২৩ রান করা মায়া বুশারকে।

এরপর স্পিনারদের সামনে খুব একটা সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন আরেক ওপেনার ড্যানি ওয়ায়েট-হজ। নাহিদা আক্তারের বলে তাকে স্টাম্পিং করেন জ্যোতি। দুই ওপেনার ছাড়া উইকেটরক্ষক অ্যামি জোন্স ব্যাট হাতে কেবল দুই অঙ্কের ছোঁয়া পান।

নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১১৮ রানে থামে ইংলিশদের ইনিংস। দুটি করে উইকেট নেন ফাহিম, রিতু ও নাহিদা। আগামী বৃহস্পতিবার নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে জ্যোতির দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়