শিরোনাম
◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা? ◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি  ◈ অজ্ঞাতস্থান থেকে ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারির বিবৃতি, যা বললেন ◈ মধ্যপ্রাচ্যে পরিবর্তনের হাওয়া: সৌদিকে পর্যবেক্ষক রেখে ইরান-রাশিয়া-ওমান যৌথ নৌ-মহড়া

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশ নারী দলের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ এক জয় পেয়েছে বাংলাদেশ। তারা ১৬ রানে হারিয়েছে স্কটল্যান্ড নারী দলকে। এই ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। জবাবে স্কটল্যান্ড আটকে যায় মাত্র ১০৩ রানে। এই ম্যাচে স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৯ রানের ইনিংস খেলেছেন জেনিফার ব্রাইস। দলটির আর কোনো উইকেটারই বলার মতো কিছু করতে পারেননি।

১১ রান করে করেছেন অধিনায়ক ক্যাথরিন ব্রাইস ও অ্যালিসা লিস্টার। আর কেউই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। বাংলাদেশের হয়ে একাই ২টি উইকেট নিয়েছেন রিতু মনি। আর একটি করে উইকেট গেছে মারুফা আক্তার, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন ও রাবেয়া খানের ঝুলিতে।

এর আগে এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নামা দলকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার সাথী রানী ও মুর্শিদা খাতুন। তারা যোগ করতে পারেন মোটে ২৬ রান।

একবার ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া মুর্শিদা ১৪ বলে ১২ রান করে আউট হন পঞ্চম ওভারে। এরপর উইকেট আগলে খেলার চেষ্টা করেন দুই অভিজ্ঞ ব্যাটার সাথী ও সোবহানা মোস্তারি। এই দুজনে দ্বিতীয় উইকেটে যোগ করেছেন ৪২ রান।

বাংলাদেশের ইনিংসে এটাই সবচেয়ে বড় জুটি। ১২ তম ওভারে দ্বিতীয় উইকেটের পতন হয় সাথীর আউটে, ৩২ বলের ইনিংসে ৩ চারে করে যান ২৯ রান। পরের ওভারে তাজ নেহারের উইকেট হারায় বাংলাদেশ। বেশ কয়েকটি বল ডট খেলে সোবহানা নিজে চাপে পড়ছিলেন।

এরপর তার ডাকে সাড়া দিতে রানের জন্য দৌড়ে রান আউট হয়েছেন তাজ। এরপর সোবহানার সঙ্গে যোগ দেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ১৫ ওভারে ৩ উইকেটে ৮৬ রান তুলে নেয়ার পর এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পিং হন সোবহানা।

৩৮ বলের ইনিংসে ২টি চারে তার ব্যাট থেকে আসে ৩৬ রান। এরপর আর ইনিংস টানতে পারেননি কেউই। শততম টি-টোয়েন্টি খেলা নিগার ১৮ বলে ১৮ করে আউট হন। শেষ ২ ওভারে ১৬ রান নিলে বাংলাদেশের সংগ্রহ ১১৯ রান পর্যন্ত পৌঁছে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়