শিরোনাম
◈ শেখ রুবেলের দাবি, ভারতের মাটিতে প্রবাসী সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ (ভিডিও) ◈ হাসিনার পদত্যাগপত্র নিয়ে নতুন তথ্য দিলেন উপদেষ্টা আসিফ ◈ ৪৫ মিনিটে দেশ ছেড়ে পালিয়ে যাওয়াটাই শেখ হাসিনার পদত্যাগপত্র : মেজর হাফিজ ◈ অন্ধকারে ব্যাটাররা, তাইজুলের ৫ উইকেটে লড়াইয়ে বাংলাদেশ ◈ ট্রাফিক ব্যবস্থাপনায় থাকবে শিক্ষার্থীরা, পাবেন সম্মানী ◈ নওয়াব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ শাহীনুর মিয়া গ্রেপ্তার ◈ বিএনপির দুই গ্রুপ একইস্থানে সমাবেশ ডাকায় পাবনায় ১৪৪ ধারা জারি ◈ বেনাপোল বন্দরে ৫ শতাংশ শুল্কায়নে আমদানিকৃত ডিম খালাস ◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২৪, ০৫:৩১ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তান ও ইংল্যান্ডের তিন টেস্টেই আম্পায়ারিং করবেন বাংলাদেশের সৈকত

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড ক্রিকেট দল তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি মাসে পাকিস্তান সফরে আসছে। সবগুলো টেস্টই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। বৃহস্পতিবার (৩ অক্টোবর) হাইভোল্টেজ এই সিরিজের ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ম্যাচ অফিসিয়ালদের তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। তিনি তিনটি টেস্টেই আম্পায়ারিং করবেন। এর মধ্যে দুটিতে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে মাঠেই থাকবেন, অন্য ম্যাচটিতে থার্ড আম্পায়ারের দায়িত্ব সামলাবেন। - ক্রিকেট পাকিস্তান

আগামী ৭ অক্টোবর মুলতানে গড়াবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এই ম্যাচে মাঠের দুই আম্পায়ার হিসেবে থাকবেন বাংলাদেশের সৈকত এবং শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। তৃতীয় আম্পায়ারের ভূমিকায় থাকবেন নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফনি। চতুর্থ আম্পায়ার দায়িত্বে থাকবেন পাকিস্তানের আসিফ ইয়াকুব।

সফরের দ্বিতীয় টেস্ট ম্যাচটিও হবে মুলতানে। সেটি হবে ১৫ অক্টোবর। এ টেস্টে তৃতীয় আম্পায়ারের ভূমিকায় থাকবেন বাংলাদেশের সৈকত। মাঠের আম্পায়ার হিসেবে থাকবেন ধর্মসেনা এবং গ্যাফনি। চতুর্থ আম্পায়ারের দায়িত্বে থাকবেন পাকিস্তানের রশিদ রিয়াজ।

সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট হবে ২৪ অক্টোবর রাওয়ালপিন্ডিতে। এই টেস্টে পুনরায় মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্বে ফিরবেন বাংলাদেশের সৈকত। তার সঙ্গী হবেন গ্যাফনি। তৃতীয় আম্পায়ারের ভূমিকায় থাকবেন ধর্মসেনা। আর চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের ফয়সাল আফ্রিদি। এই পুরো সিরিজেই ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন ওয়েস্ট ইন্ডিজের স্যার রিচি রিচার্ডসন। 

চলতি বছর আইসিসির এলিট প্যানেলে যুক্ত হন সৈকত। এলিট প্যানেলে যুক্ত হওয়া প্রথম বাংলাদেশি আম্পায়ার তিনিই। এর আগে ২০০৬ সালে তিনি আন্তর্জাতিক প্যানেলের আম্পায়ার হন। তবে প্রথম আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার দায়িত্ব পান ২০১০ সালে। এখন পর্যন্ত ওয়ানডে বিশ্বকাপ, নারী বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়