শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২৪, ০৭:১৩ বিকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের কাছে বাংলাদেশের সিরিজ হারে লিটন-মুশফিকদের দায় দেখছেন মাঞ্জরেকার

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে রীতিমতো উড়ছিল বাংলাদেশ দল। তবে পরের সিরিজেই ভারতের বিপক্ষে নাজেহাল অবস্থা হয়েছে টাইগারদের। দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে বড় ব্যবধানে। এর মধ্যে কানপুরে আড়াই দিন বৃষ্টির পরও টাইগাররা ৭ উইকেটের ব্যবধানে ম্যাচ হেরেছে।

এই সিরিজের পারফরম্যান্সে বাংলাদেশ বাস্তবতা বুঝেছে বলে মনে করেন ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার। পাকিস্তানকে হারানো বড় অর্জন মানলেও ভারতের বিপক্ষে ভুল থেকে বাংলাদেশ দল শিক্ষা নেবে বলেই বিশ্বাস তার। - ক্রিকফ্রেঞ্জি

মাঞ্জরেকার বলেন, আমার মনে হয় বাংলাদেশ বাস্তবতা বুঝেছে। তারা টেস্ট ক্রিকেটে নিজেদের সেরা সময়ে থাকতেই এখানে এসেছিল। কিছু ভালো দলের বিপক্ষে ঘরের মাঠে তারা জিতেছে, পাকিস্তানকে তাদের দেশের মাটিতে হারানো তো অনেক বড় অর্জন।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ব্যাটারদের ফর্ম বিশেষভাবে সিরিজ জিততে বড় ভূমিকা রেখেছিল। মুশফিকুর রহিম-লিটন দাসদের বেশ কিছু ব্যক্তিগত ইনিংসে বড় পার্থক্য গড়ে দিয়েছিল। ভারতে ব্যর্থতার পেছনে বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের বড় দায় দেখছেন মাঞ্জরেকার।

তাদের কাঠগড়ায় তুলে সাবেক এই ভারতীয় ক্রিকেটার বলেছেন, ‘আমার মনে হয় না খুব বেশি পরিবর্তন প্রয়োজন। তবে অবশ্যই সামনে এগোতে হলে কিছু জায়গায় তাদের কাজ করতে হবে। সিনিয়র ক্রিকেটাররা যারা অনেক ম্যাচ খেলেছে, দেশে যারা বড় সুপারস্টার, বড় ব্র্যান্ড, আপনাদের এত মনোযোগ প্রাপ্য কি না, সেটা দেখানোর সময় ছিল এটা।

মাঞ্জেরেকার যোগ করেছেন, লিটন, মুশফিকুর, সাকিব যেভাবে ব্যাটিং করেছে, আমরা তেমন কিছু দেখিনি। তাদের অ্যাপ্রোচ দেখে তাদের কখনো হুমকি বলে মনেই হয়নি। প্রথম টেস্টের প্রথম ইনিংসে শুরুতে মুশফিক হয়তো ভালো খেলেছে। তবে এরপর মনে হয়েছে, ভারতকে চাপে ফেলার জন্য লড়াই করার বিশ্বাস ছিল না তাদের। এই কাজটাই সিনিয়র ক্রিকেটারদের করতে হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়