শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২৪, ১২:৪৩ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাবর আজমের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক: দায়িত্ব নেওয়ার ছয় মাসের মাথায় পাকিস্তানের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বাবর আজম। ফলে এক বছরের মধ্যে দুই দফায় দেশটির নেতৃত্ব থেকে পদত্যাগ করলেন এই তারকা ব্যাটার।

মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন বাবর। ব্যাটিংকে প্রাধান্য দিতে এই সিদ্ধান্ত নেওয়ার কথা জানান ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।- অলআউট স্পোর্টস

পাকিস্তানের ছেলেদের দলের অধিনায়কের দায়িত্ব থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। এই দলকে নেতৃত্ব দিতে পারা অবশ্যই বড় সম্মানের। তবে সময় হয়েছে এখান থেকে সরে দাঁড়ানোর এবং খেলোয়াড় হিসেবে ভূমিকায় মনোযোগ দেওয়ার।

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বাবর। পরে পিসিবির নেতৃত্বে পালাবদলের পর গত ৩১ মার্চ আবারও এই ব্যাটারকে দলের অধিনায়ক করা হয়। তবে দ্বিতীয় দফায় তাকে শুধু সাদা বলের দলের দায়িত্ব দেওয়া হয়।

দ্বিতীয় দফায় পাকিস্তানকে ১৪ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেন বাবর। জয় পায় কেবল ৬ ম্যাচে। তার নেতৃত্বে টি-টুয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের কাছে হারে পাকিস্তান। এরপর টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের প্রথম রাউন্ড থেকে বাদ পড়ে ২০০৯ সালের চ্যাম্পিয়নরা। তবে এই সময় দলটি কোনো ওয়ানডে খেলেনি।

সরে দাঁড়ানোর কারণ ব্যাখ্যা করতে গিয়ে বাবর বলেন, নেতৃত্ব অবশ্যই ফলদায়ক, তবে এতে উল্লেখযোগ্য্য পরিমাণের বাড়তি কাজ করতে হয়। আমি নিজের ব্যাটিংকে প্রাধান্য দিতে চাই, নিজের ব্যাটিং উপভোগ করতে চাই এবং পরিবারের সঙ্গে একান্তে সময় কাটাতে চাই, যেটা আমাকে আনন্দ এনে দেয়। সরে দাঁড়ানোয় সামনের পথচলায় আমার স্বচ্ছতা আসবে এবং নিজের খেলা ও ব্যক্তিগত উন্নতির চেষ্টায় বেশি প্রাণশক্তি পাব। আগামী মাসে অস্ট্রেলিয়ার মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলতে যাবে পাকিস্তান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়