শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২৪, ১১:৩২ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইপিএলের নিলাম ভারতের বাইরে আয়োজন করতে চায় বিসিসিআই

স্পোর্টস ডেস্ক: ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে আইপিএলের মেগা নিলামের নিয়ম প্রকাশ করে দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তবে আসন্ন এই মেগা নিলাম কোথায় হবে তা নিয়ে চলছে জল্পনা। তবে বিসিসিআইয়ের পরিচালক রাজিব শুক্লার ইঙ্গিত, বিদেশেই হবে এবারের এই মেগা নিলাম।

ঠিক কোথায় হবে তা উল্লেখ করেননি শুক্লা। গত বার আইপিএলের মিনি নিলাম অনুষ্ঠিত হয়েছিল দুবাইয়ে। সেখানে আইপিএলের ম্যাচও হয়েছে বিভিন্ন সময়ে। এবারও সেই পথে হাঁটতে পারে বিসিসিআই।

শুক্লার বলেন, দেশ এবং বিদেশ দুটো বিকল্পই খোলা রয়েছে। শেষ বার দুবাইয়ে সফল ভাবে নিলাম আয়োজন করা হয়েছিল। এতে বিদেশের সমর্থকদেরও পাশে পাওয়া যায়।

শুক্লা আরও বলেন, সমর্থকদের পাশে পাওয়া দরকার। ম্যাচ আয়োজন না-ই করতে পারি। এ ধরনের অনুষ্ঠান আয়োজন করা যেতেই পারে। এতে সমর্থকদের উৎসাহও বাড়ে। তাই সমস্ত বিকল্পই আমাদের কাছে খোলা রয়েছে।
এবারের আইপিএলে খেলোয়াড় ধরে রাখার নিয়মে পরিবর্তন এসেছে। আগামী মেগা নিলামের আগে সবগুলো ফ্র্যাঞ্চাইজি পাঁচজন ক্রিকেটারকে রিটেইন করতে পারবে। পূর্বে মেগা নিলামের আগে ফ্র্যাঞ্চাইজিগুলো পুরোনো ক্রিকেটারদের মধ্য থেকে অন্তত চারজনকে ধরে রাখতে পারত।

এবার চারজনের জায়গায় পাঁচজন ক্রিকেটারকে দলে রাখতে পারবে তারা। পাশাপাশি একজন ক্রিকেটারকে আরটিএম পদ্ধতিতে দলে ভেড়াতে পারবে তারা। ইতোমধ্যেই ফ্র্যাঞ্চাইজিগুলোকে রিটেইন করা ক্রিকেটারদের তালিকা জমা দিতে নির্দেশ দিয়েছে সংশ্লিষ্টরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়