শিরোনাম
◈ ‘আপনি আমার রাজা নন’ চিৎকার করে ব্রিটিশ রাজাকে বললেন সিনেটর ◈ আওয়ামী লীগ কি সত্যিই প্রবাসী সরকার গঠন করছে আগরতলায়? ◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও)

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২৪, ০৭:০৪ বিকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই টেস্টেই ভারতের বিরুদ্ধে ব্যাটিং ব্যর্থতা মেনে নিলেন অধিনায়ক শান্ত

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের সঙ্গে অবদান ছিল ব্যাটারদেরও। ফলে পাকিস্তানের মাটিতে তাদেরকেই হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ঠিক যেন তার উল্টো চিত্র দেখাল নাজমুল হোসেন শান্তর দল। বোলাররা তাও মোটামুটি খেলেছেন। কিন্তু দুই ম্যাচেই ব্যাটারদের হতশ্রী পারফরম্যান্স ভুগিয়েছে পুরো দলকে। সিরিজও হেরেছে ২-০ ব্যবধানে। সিরিজ শেষে বাংলাদেশ অধিনায়কও মনে করছেন, ব্যাটাররা সুযোগ নিতে না পারায় তার দল ভালো করতে পারেনি।

মঙ্গলবার কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের পঞ্চম দিন ব্যাটারদের উইকেট বিলিয়ে আসার মহড়ায় ম্যাচ বাঁচাতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ৭ উইকেটে ম্যাচ হেরে ভারতের কাছে আরেকটি টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হয়েছে টাইগাররা। -অলআউট স্পোর্টস

ম্যাচ শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে অধিনায়ক শান্তর কণ্ঠে ফুটে ওঠে ব্যাটারদের ছন্দহীনতার কথা। সিরিজে ভালো করতে ব্যাটারদের বড় ইনিংস খেলার প্রয়োজন ছিল বলে জানান তিনি।

দুটি টেস্টেই আমরা ভালো ব্যাটিং করিনি। সত্যি বলতে এই ধরনের কন্ডিশনে আপনাকে ভালো ব্যাট করতেই হবে।ৃ আপনি যদি দেখেন আমাদের ব্যাটারদের দিকে দেখেন তারা সবাই ৩০-৪০ বল খেলে আউট হয়েছে। টেস্ট ম্যাচে এটা খুবই গুরুত্বপূর্ণ যে ব্যাটাররা যখন সেট হবে তখন বড় একটা রান করা।”

পাকিস্তানের মাটিতে সিরিজে ব্যাট হাতে শতক হাঁকিয়েছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। তবে ভারতের বিপক্ষে এই দুই ক্রিকেটার ব্যাট হাতে তেমন অবদান রাখতে পারেননি। পুরো সিরিজে বাংলাদেশের একমাত্র ব্যাটার হিসেবে শতক হাঁকিয়েছেন মুমিনুল হক। শান্তর চোখে এই সিরিজে দলের পাওয়া এটাই। মুমিনুল এই ম্যাচে যেভাবে ব্যাট করেছে সেটা আমাদের ভবিষ্যতে সাহায্য করবে। দুই ইনিংসে মিরাজ যেভাবে বোলিং করেছে, আমি মনে করি অনেক ভালো ছিল। আশা করছি সামনের টেস্ট ম্যাচেও সে এভাবে পারফর্ম করবে। ২১ অক্টোবর থেকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়