শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২৪, ০৪:৩৯ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ভারত- বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় টেস্টের আড়াই দিন  চলে গিয়েছিলো বৃষ্টির পেটে। এরপরও এক সেশন বাকি থাকতেই ব্যাটারদের দায়িত্বহীনতায় কানপুর টেস্টে ভারতের কাছে হেরে গেছে বাংলাদেশ। ৮ উইকেটের জয়ে সফরকারীদের হোয়াইটওয়াশ করেছে রোহিত শর্মার দল।

বৃষ্টি ও মাঠ ভেজা থাকায় বাংলাদেশ-ভারতের সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মোট খেলা হয়েছে ১৭৩ ওভার ২ বল। বাকি ছিল আরও দেড় সেশনের খেলা। অলআউট স্পোর্টস

মঙ্গলবার ম্যাচ বাঁচাতে পঞ্চম দিন দায়িত্ব নিয়ে লম্বা সময় ব্যাট করতে হতো বাংলাদেশকে। কিন্তু কা-জ্ঞানহীনভাবে একের পর এক উইকেট বিলিয়ে দিয়ে মধ্যাহ্ন ভোজের বিরতির আগে সফরকারীরা দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৪৬ রানে। জবাবে যশস্বী জয়সোয়ালের ফিফটিতে ৩ উইকেট হারিয়ে ৯৫ রানের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।
লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুত ম্যাচ শেষ করার চেষ্টায় তৃতীয় ওভারে রোহিতের উইকেট হারায় স্বাগতিকরা। মেহেদী হাসান মিরাজের বলে সুইপ শটে ছক্কা হাঁকাতে গিয়ে লং লেগে ৮ রান করা ভারত অধিনায়কের ক্যাচ নেন হাসান মাহমুদ।

দুই ওভার পর শুবমান গিলকে (৬) এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন মিরাজ। এরপর জয়সোয়াল ও বিরাট কোহলির আগ্রাসী ব্যাটিংয়ে কোনো সুবিধা করতে পারেনি সফরকারীরা। ৪৩ বলে ম্যাচের দ্বিতীয় ফিফটি তুলে নেন জয়সোয়াল। ছক্কা হাঁকিয়ে বাঁহাতি এই ওপেনার ম্যাচ শেষ করার চেষ্টায় তাইজুল ইসলামের শিকার হয়ে সাজঘরে ফেরেন। ভাঙে তৃতীয় উইকেট ৬৭ বলে ৫৮ রানের জুটি। আর কোনো উইকেট না হারিয়ে ম্যাচ শেষ করেন কোহলি (২৯) ও রিশাভ পান্ত (৪)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়