শিরোনাম
◈ পদত্যাগ করা সমন্বয়কদের নতুন সংগঠনের নাম ঘোষণা, বললেন আবারও রক্ত ঝরাতে প্রস্তুত ◈ ব্যয় কমাতে কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়লো ক্রিকেট ◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও) ◈ গাজাফেরত অনেক ইসরায়েলি সেনা আত্মহত্যা করছেন, ভুগছেন অবসাদে: সিএনএন-এর প্রতিবেদন ◈ বদলে গেল ট্রাস্ট ব্যাংকের নাম ◈ ২৫২ জন এসআইকে অব্যাহতি, ২০ বছর পর হলেও চাকরি ফেরত পাবেন তারা : আশরাফুল খোকন ◈ হাফ ভাড়া নিয়ে বিতণ্ডা, ৩০ বাস আটকালো ঢাকা কলেজ শিক্ষার্থীরা ◈ শেখ হাসিনার পদত্যাগ প্রসঙ্গ নতুন করে তোলা সন্দেহজনক : নজরুল ইসলাম খান ◈ যে কারণে ২৫২ এসআইকে অব্যাহতি দেয়া হল, জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৫৭ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টির দল ঘোষণা, ফিরলেন মিরাজ, বাদ সৌম্য

নিজস্ব প্রতিবেদক: ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ১৪ মাস পর এই ফরম্যাটর দলে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। প্রথমবারের মতো ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান।

রোববার সন্ধ্যায় নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। দলে আছেন চোটের কারণে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে না পারা পেসার শরিফুল ইসলাম। রাকিবুল ছাড়াও ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের আরেক সদস্য ওপেনার পারভেজ হোসেন ইমনও দলে আছেন।

এর আগে গত বছর জুলাইয়ে জাতীয় দলের জার্সি গায়ে সবশেষ টি-টুয়েন্টিতে খেলেছিলেন মিরাজ। ছিলেন না টি টোয়েন্টি বিশ্বকাপের দলেও। সেই দল থেকে সৌম্য ছাড়াও বাদ পড়েছেন স্পিনার তানভীর ইসলাম।

এই সিরিজ দিয়ে টি-টোয়েন্টিতে সাকিব আল হাসান পরবর্তী যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ। গত বৃহস্পতিবার কানপুরে টি-টোয়েন্টি ও টেস্ট থেকে অবসরের ঘোষণা দেন দেশসেরা এই ক্রিকেটার।

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে শান্তর দল। গত জুনে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এটিই হবে এই ফরম্যাটে বাংলাদেশের প্রথম ম্যাচ। ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদে পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে।

ভারতের বিপক্ষে সিরিজে বাংলাদেশের টি-টোয়েন্টি দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, মুস্তাফিজুর রহমান, তাওহিদ হৃদয়, লিটন দাস, শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও রাকিবুল হাসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়