শিরোনাম
◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও) ◈ গাজাফেরত অনেক ইসরায়েলি সেনা আত্মহত্যা করছেন, ভুগছেন অবসাদে: সিএনএন-এর প্রতিবেদন ◈ বদলে গেল ট্রাস্ট ব্যাংকের নাম ◈ ২৫২ জন এসআইকে অব্যাহতি, ২০ বছর পর হলেও চাকরি ফেরত পাবেন তারা : আশরাফুল খোকন ◈ হাফ ভাড়া নিয়ে বিতণ্ডা, ৩০ বাস আটকালো ঢাকা কলেজ শিক্ষার্থীরা ◈ শেখ হাসিনার পদত্যাগ প্রসঙ্গ নতুন করে তোলা সন্দেহজনক : নজরুল ইসলাম খান ◈ যে কারণে ২৫২ এসআইকে অব্যাহতি দেয়া হল, জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ রাষ্ট্রপতির পদত‍্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে আন্দোলনকারীরা (ভিডিও) ◈ সাগরে নিম্নচাপ, ৪ সমুদ্রবন্দরে সতর্কতা সংকেত

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৫৩ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টটেনহ্যামের কাছে সহজে হারলো ১০ জনের ম্যানইউ 

স্পোর্টস ডেস্ক: লড়াইটা জমাতে পারলো না ম্যানচেস্টার ইউনাইটেড। একটু রাফ ফুটবল খেলতে গিয়ে প্রথমার্ধেই একজন সতীর্থকে হারালো ম্যানইউ। ফলে ১০জন নিয়ে খেলতে হয়েছে তাদের। ফলে প্রতিপক্ষের বিরুদ্ধে দাঁড়াতেই পারেনি ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। ব্রেনান জনসন স্পার্সদের এগিয়ে নেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন দেইয়ান কুলুসেভস্কি। তাদের তৃতীয় গোলটি করেন ডমিনিক সোলাঙ্কি।

প্রথমার্ধের শেষের দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রেড ডেভিল অধিনায়ক ব্রুনো ফার্নান্দেজ, ফলে একজন কম নিয়ে তেমন লড়াই-ই করতে পারল না তারা।। টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেল টটেনহ্যাম হটস্পার।

রোববার (২৯ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে টটেনহ্যাম হটস্পারকে আতিথ্য জানায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের শুরুতেই ব্রেনান জনসনের গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। ইউনাইটেড অধিনায়ক ফার্নান্দেজ লাল কার্ড দেখেন বিরতির কিছুক্ষণ আগে, ম্যাচের ৪২ মিনিটে। যদিও এ নিয়ে আছে বিতর্ক।মাঝমাঠে জেমস ম্যাডিসনকে চ্যালেঞ্জ জানাতে গিয়ে ফার্নান্দেজ নিজেই পা পিছলে পড়ে যান। এই সুযোগে ম্যাডিসনকে বল নিয়ে এগিয়ে যেতে দেখে করে বসেন ফাউল। রেফারি ক্রিস কাভানাঘ এক মুহূর্ত দেরি না করে পর্তুগিজকে তারকাকে সরাসরি লাল কার্ড দেখান। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে সফরকারীরা।

বড় ধাক্কা খাওয়ার পর ম্যাচের পরিকল্পনা পাল্টাতে বাধ্য হন ইউনাইটেড কোচ টেন হাগ। বিরতির আগমুহূর্তে কোবি মাইনুর পরিবর্তে ম্যাসন মাউন্ট ও দ্বিতীয়ার্ধের শুরুতেই জোশুয়া জির্কজির জায়গায় ক্যাসেমিরোকে নামান। যদিও তাতে কোন লাভ হয়নি রেড ডেভিলদের। উল্টো ১০ জন নিয়ে মাঠে নেমে দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আরেক গোল হজম করে ইউনাইটেড। মাঝমাঠ থেকে দারুণ গতিতে বল পায়ে ছুটে বক্সে ঢুকে বাঁ দিকে পাস বাড়ান জনসন, মাটাইস ডি লিখটের পায়ে লেগে বল একটু ওপরে উঠে যায়। আর আলতো এক ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন কুলুসেভস্কি।

ম্যাচের ৭৮তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন সোলাঙ্কি। এ হারে ৭ পয়েন্টে আটকে থেকে ১২ নম্বরে নেমে গেল ইউনাইটেড। ১০ পয়েন্ট নিয়ে টটেনহাম উঠে এল আটে। ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ১৪ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়