শিরোনাম
◈ সুখবর: প্রাথমিকে ৯৫৭২ সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি, আছে শর্ত ◈ পদত্যাগ করা সমন্বয়কদের নতুন সংগঠনের নাম ঘোষণা, বললেন আবারও রক্ত ঝরাতে প্রস্তুত ◈ ব্যয় কমাতে কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়লো ক্রিকেট ◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও) ◈ গাজাফেরত অনেক ইসরায়েলি সেনা আত্মহত্যা করছেন, ভুগছেন অবসাদে: সিএনএন-এর প্রতিবেদন ◈ বদলে গেল ট্রাস্ট ব্যাংকের নাম ◈ ২৫২ জন এসআইকে অব্যাহতি, ২০ বছর পর হলেও চাকরি ফেরত পাবেন তারা : আশরাফুল খোকন ◈ হাফ ভাড়া নিয়ে বিতণ্ডা, ৩০ বাস আটকালো ঢাকা কলেজ শিক্ষার্থীরা ◈ শেখ হাসিনার পদত্যাগ প্রসঙ্গ নতুন করে তোলা সন্দেহজনক : নজরুল ইসলাম খান

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৫১ বিকাল
আপডেট : ০৭ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবশেষে ভুটানকে হারিয়ে সান্ত¡নার জয় পেলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: এর আগের লড়াইয়ে  দুই ম্যাচ হেরেছে বাংলাদেশ। এবার লাল-সবুজের দলটি পেলো সান্ত¡নার জয়। তাও অনেক লড়াই করে। অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাইয়ে শুরুর তিন ম্যাচে সিরিয়া ও ভিয়েতনামের কাছে হার এবং গুয়ামের সঙ্গে ড্র করেছিল বাংলাদেশ। শেষ ম্যাচে তাই সান্ত¡নার জয়ের আশায় ছিল মিরাজুল-আসাদুলরা। ভুটানের বিপক্ষে ২-১ গোলের সেই জয়টাই পেয়েছে মারুফুল হকের দল।

ভিয়েতনামের হাইফোংয়ে চতুর্থ মিনিটেই আসাদুল মোল্লার দৃষ্টিনন্দন গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ডান দিকের লাইন থেকে বক্সে অনেকটা ক্রসই বাড়াতে গিয়েছিলেন এই মিডফিল্ডার। বল বাঁক না খেয়ে লাফিয়ে ওঠা গোলরক্ষককে ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। এগিয়ে যাওয়া বাংলাদেশ উজ্জীবিত ফুটবল খেলতে থাকে। আক্রমণে চাপে রাখে প্রতিপক্ষকে। যদিও প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি।  

তবে বিরতি থেকে ফিরে ভুটানও চাপ দিতে থাকে। ফলে পেয়ে যায় সমতাসূচক গোল। ৭০ মিনিটে দুর্ভাগ্যের শিকার বাংলাদেশ। লম্বা ক্রস হেডে ক্লিয়ার করতে চেয়েছিলেন আসাদুল আলম সাকিব, কিন্তু বল পোস্টে লেগে জালের দিকে ছোটে, গোলরক্ষক ইশাক আখন্দ লাফিয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করলেও বল আগেই পেরিয়ে যায় গোললাইন।

ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ কিন্তু বদলি নামা মঈনুল ইসলাম মইনের একক নৈপুণ্যে দুর্দান্ত গোল পায় বাংলাদেশ। মধ্যমাঠ থেকে বল নিয়ে অনেকটা পথ এগিয়ে বক্সের সামনে থেকে বাম পায়ের নিশানায় বল জালে পাঠান এই ফরোয়ার্ড। তাতে নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের জয়।

তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপের তিনে থেকে শেষ করলো বাংলাদেশ। তিনটি ম্যাচ খেলা সিরিয়া ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ভিয়েতনামেরও পয়েন্ট তিন। তাদেরও একটি ম্যাচ বাকি আছে, প্রতিপক্ষ সিরিয়া। গ্রুপের সেরা দল নাম লেখাবে আসরের মূল পর্বে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়