শিরোনাম
◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও) ◈ প্রবাসী সরকার গঠন নিয়ে রাজনীতিতে নতুন আলোচনা ◈ জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন সমন্বয়ক হাসনাত ◈ জীবন দিতে প্রস্তুত আছি, ফ্যাসিস্টদের উত্থান সহ্য করা হবে না: বিক্ষোভ কর্মসূচিতে সারজিস ◈ ১ কোটি ৬৩ লাখ টাকার চোরাচালানী মালামাল জব্দ করেছে বিজিবি

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৫৭ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : ইব্রাহিম অপু

যে কারনে বাংলাদেশি সমর্থককে ফেরত পাঠাচ্ছে ভারত, দিতে পারে পাঁচ বছরের নিষেধাজ্ঞাও

ইব্রাহিম অপু :  কানপুর পুলিশ রবিকে হেফাজতে নিয়ে দিল্লি হয়ে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করছে। তাঁর শাস্তি হিসাবে ভিসা বাতিল করে পাঁচ বছরের নিষেধাজ্ঞাও দিতে পারে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ। সূত্র জানায়, রবিকে বর্তমানে কানপুর পুলিশের মাধ্যমে দিল্লি পুলিশের কাছে হস্তান্তরের কাজ চলছে। আগামীকাল সকাল ১১টায় দিল্লি পুলিশ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই সমর্থককে ঢাকাগামী এক ফ্লাইটে তুলে দেওয়া হবে। 

জানা গেছে, কানপুর টেস্টে বাংলাদেশ দলকে সমর্থন জানাতে আসা রবিউল ইসলাম রবি ওরফে টাইগার রবি নামে বাংলাদেশি সমর্থককে দেশে ফেরত পাঠাচ্ছে ভারত সরকার। তিনি মূলত চিকিৎসা ভিসা নিয়ে চেন্নাইয়ে এসেছিলেন। তবে চেন্নাইয়ে কোনো চিকিৎসা না নিয়েই কানপুরে এসে বাংলাদেশ বনাম ভারতের দ্বিতীয় টেস্ট দেখতে স্টেডিয়ামে আসেন। স্টেডিয়ামের ভেতর অনুমোদনহীন ব্র্যান্ড প্রচারের অভিযোগ তুলেছে কর্তৃপক্ষ। 

সূত্র থেকে আরও জানা যায়, বাংলাদেশি সমর্থক রবি কলকাতায় চিকিৎসা সেবা গ্রহণ করবেন বলে ভিসার আবেদন করেন। কিন্তু ভিসা পাওয়ার পর গত ১৮ সেপ্টেম্বর তিনি চেন্নাইয়ে আসেন। সেখানে ভারতের নিয়ম বহির্ভূতভাবে তাঁর নিজস্ব স্পনসর প্রোমোটের সঙ্গে বাংলাদেশ দলকে সমর্থন করেন। গ্যালারিতে তাঁর আচরণ নিয়েও প্রশ্ন তুলেছে স্থানীয় প্রশাসন। গতকাল ম্যাচের প্রথম দিন এই বাংলাদেশি সমর্থক মিডিয়া স্ট্যান্ড লাগোয়া গ্যালারির দ্বিতীয় তলায় ভারতীয় সমর্থকদের পক্ষ থেকে মারধরের অভিযোগ এনে মাটিয়ে লুটিয়ে পড়েন। পুলিশ তাঁকে সেখান থেকে হাসপাতালে পাঠায়। এই হামলার খবরে কানপুর পুলিশ বিভাগ নড়েচড়ে বসে। রবির ভারতে আসার কারণ নিয়ে তারা তদন্ত শুরু করে। বাংলাদেশি সমর্থককে যে মারধরের অভিযোগ শোনা গেছে, স্টেডিয়ামে স্থাপিত সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে কানপুর পুলিশ তার সত্যতা পায়নি। 

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, রবি মিডিয়া গেট দিয়ে বেরিয়ে হঠাৎই পথে বসে পড়েন। পরক্ষণেই শুয়ে পড়েন। তাঁর এমন কান্ড থেকে আশপাশের পুলিশসহ বিভিন্ন স্বেচ্ছাসেবীরা এগিয়ে এসে কী হয়েছে কারণ জানতে চাইলে তিনি প্রথম দিকে তাকে ভারতীয় দর্শক কর্তৃক মারধরের অভিযোগ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়