শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২১ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বর্ণবাদী আচরণের কারণে গ্যালারিতে এক ম্যাচ নিষিদ্ধ বার্সা সমর্থকরা

স্পোর্টস ডেস্ক: বরাবরের মতোই লা লিগায় আলো ছড়াচ্ছে বার্সেলোনা। চলতি মৌসুমে এখন পর্যন্ত টেবিলের শীর্ষে অবস্থান করছে কাতালানরা। তবে সমর্থকদের বর্ণবাদী আচরণের দায়ে ক্লাবটিকে আর্থিক জরিমানা ও এক ম্যাচের জন্য সমর্থকদের স্টেডিয়ামে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা- উয়েফা।

চ্যাম্পিয়ন্স লিগের এক ম্যাচে তাদের বিরুদ্ধে আনা বর্ণবাদী অভিযোগের প্রমাণ পেয়েছে সংস্থাটি। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) উয়েফা জানায়, বর্ণবাদী আচরণের কারণে বার্সেলোনাকে ১০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। সঙ্গে উয়েফার একটি অ্যাওয়ে ম্যাচের টিকিট বিক্রির নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে স্প্যানিশ ক্লাবটিকে।

মোনাকোর বিপক্ষে ২-১ গোলে হেরে এবারের চ্যাম্পিয়ন্স লিগ শুরু করে তারা। গত ১৯ সেপ্টেম্বরের ম্যাচটিতে বার্সেলোনার সমর্থকদের বর্ণবাদী আচরণ করার প্রমাণ পাওয়ার পর শাস্তির আনুষ্ঠানিক ঘোষণা দেয় উয়েফা।
এর আগেও একই কারণে শাস্তি পেতে হয়েছিল তাদের। গত এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজি সমর্থকদের সঙ্গে বর্ণবাদী আচরণ করে কিউলরা। সেবার স্প্যানিশ ক্লাবটিকে ২৫ হাজার ইউরো জরিমানা করেছিল উয়েফা।

এদিকে, স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা শেষবার ইউরোপসেরার মর্যাদা পেয়েছে ৯ বছর আগে। ২০১৫ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পর আর সেই রূপালি ট্রফিটি ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি তাদের। উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগে কাতালানদের পরবর্তী ম্যাচ আগামী ৬ নভেম্বর। রেড স্টার বেলগ্রেডের মাঠে খেলবে তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়