শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:১১ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কামিন্দু মেন্ডিসের কীর্তিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রান পাহাড়ে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: টেস্ট ক্রিকেটে অভিষেকের পর থেকেই দুর্দান্ত ছন্দে আছেন কামিন্দু মেন্ডিস। ক্যারিয়ারের সব ম্যাচেই পেয়েছেন পঞ্চাশোর্ধ রানের দেখা। নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন এই বাঁহাতি ব্যাটার। তার সঙ্গে দিনেশ চান্দিমাল ও কুশল মেন্ডিসের শতকে প্রথম ইনিংসে রান পাহাড়ে উঠেছে শ্রীলঙ্কা।

শুক্রবার গল টেস্টের দ্বিতীয় দিন ক্যারিয়ারের পঞ্চম শতক হাঁকান কামিন্দু। তার অপরাজিত ১৮২ রান ও কুশলের অপরাজিত ১০৬ রানের পর ৫ উইকেটে ৬০২ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। - অলআউট স্পোর্টস
এখন পর্যন্ত খেলা ৮ টেস্টের প্রতিটিতেই কোনো না কোনো ইনিংসে পঞ্চাশ বা তার বেশি রানের দেখা পেলেন কামিন্দু। কেবল ১৩ ইনিংসে স্পর্শ করেছেন ১ হাজার রানের মাইলফলক। অস্ট্রেলিয়ার কিংবদন্তি ডোনাল্ড ব্র্যাডম্যানও সমান ইনিংসে এই মাইলফলক স্পর্শ করেন। কামিন্দুর ব্যাটিং গড় এখন ৯১ দশমিক ২৭। গড়ের দিক দিয়ে তার সামনে আছেন কেবল ব্র্যাডম্যান।

এদিন ছক্কা হাঁকিয়ে ১৯৫০ সালের পর প্রথম কোনো ব্যাটার হিসেবে এত কম ইনিংসে ১ হাজার রানের কীর্তি গড়েন কামিন্দু। এর আগে ১৯৪৯ সালে ওয়েস্ট ইন্ডিজের এভারটন উইকিস ১২ ইনিংসে এই মাইলফলক স্পর্শ করেন। সবচেয়ে কম ইনিংসে ১ হাজার রান করা ব্যাটারদের মধ্যে যৌথভাবে শীর্ষে আছেন তিনি।

এর আগে প্রথম দিন ফিফটি হাঁকিয়ে পাকিস্তানের সৌদ শাকিলের ক্যারিয়ারের প্রথম ৭ টেস্টে টানা পঞ্চাশোর্ধ রানের রেকর্ড ভাঙেন কামিন্দু। লঙ্কানদের বড় সংগ্রহের ভিত গড়ে দেন চান্দিমাল। দিমুথ কারুণারতেœ ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে দুটি শতরাতের জুটি গড়েন তিনি। ১১৬ রানে এই উইকেটকিপার-ব্যাটার সাজঘরে ফিরলে দলের হাল ধরেন কামিন্দু। ম্যাথিউস ফেরেন ৮৮ রান করে।

প্রথম টেস্ট জিতে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে শ্রীলঙ্কা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়