শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:০১ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলকে তিন স্তরের নিরাপত্তা দিচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক: কানপুর টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে গোয়ালিয়রে যাবেন নাজমুল হোসেন শান্ত, রোহিত শর্মারা। বাংলাদেশে বেশ কিছু হিন্দুদের উপর নির্যাতনকে কেন্দ্র করে আগেই পিচ কুপিয়ে নষ্ট করার হুমকি দিয়েছিল অখিল ভারত হিন্দু মহাসভা।

বাংলাদেশের বিরোধিতা করে ম্যাচ বানচালে ৬ অক্টোবর গোয়ালিয়র বন্ধ ঘোষণা করেছে ভারতীয় ধর্মীয় সংগঠনটি। তারপর গত পরশু গ্রিন পার্ক স্টেডিয়ামে যাওয়ার রাস্তায় আগুন জ্বালিয়ে প্রতিবাদের বিশেষ রীতি পালন করেছে তারা। এসব কারণে বাংলাদেশ দলের নিরাপত্তা আরও জোরদার করছে ভারত।

ভারতের গণমাধ্যমকে কানপুরের পুলিশ কমিশনার হরিশ চন্দ্র বাংলাদেশ দলকে তিন স্তরের নিরাপত্তা দেয়ার কথা জানিয়েছেন। টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও বাড়তি নিরাপত্তা পাবে ভারত।

গ্রিন পার্কে সংবাদকর্মীদের হরিশ চন্দ্র বলেন, হোটেল থেকে মাঠ পর্যন্ত দুই দলকে তিন স্তরের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব অ্যান্টিটেররিজম স্কোয়াডকে (এটিএস) দেওয়া হয়েছে। পুলিশ বাংলাদেশ পরিস্থিতি নিয়ে সতর্ক। এই ম্যাচের জন্য কঠিন নিরাপত্তাব্যবস্থা রাখা হয়েছে। আমরা গোয়েন্দা সংস্থার কাছ থেকেও তথ্য নিচ্ছি। কেউ প্রতিবাদের চেষ্টা করলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

কোনো ফাঁক না রাখতে আমরা নিরাপত্তাব্যবস্থা পর্যালোচনা করছি। আশা করি, চাহিদা অনুযায়ী পর্যাপ্ত পুলিশ ফোর্স পাওয়া যাবে। এই ব্যাপারে নিজেদের সর্বোচ্চটুকুই আমরা দেব।

ছাত্র-জনতার আন্দোলনকে কেন্দ্র করে গত ৫ আগষ্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। সাবেক প্রধানমন্ত্রী দেশ ছেড়ে চলে যাওয়ার পর অন্তবর্তীকালীন সরকার গঠনের আগে বাংলাদেশে বেশ কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এসব ঘটনা কিছুটা বিকৃতভাবে ছড়িয়ে পড়ে ভারতে। যার কারণে সৃষ্টি হয় সাম্প্রদায়িক দাঙ্গার।

হিন্দু মহাসভা সংগঠনটির সহসভাপতি জয়বীর ভরদ্বাজ এর আগে বলেন, আমরা এখানে (গোয়ালিয়র) ম্যাচটি হতে দেব না। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বাংলাদেশ দল গোয়ালিয়রে আসার পর আমরা প্রতিবাদ জানাব। হিন্দু মহাসভা ম্যাচের দিন গোয়ালিয়র বন্ধের ডাক দিয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্য এই বন্ধের আওতামুক্ত।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়