শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:২৪ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দল উত্তপ্ত কানপুরে পৌঁছেছে, আটক ২০ কট্টরপন্থী

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দল ভারতের উত্তপ্ত কানপুর পৌঁছেছে।  টেস্ট বাতিলের দাবিতে কট্টরপন্থী হিন্দু মহাসভা প্রতিবাদ জানিয়েছে স্টেডিয়ামের সামনে। পুলিশ আটক করেছে অন্তত ২০ জনকে। ক্রিকেটারদের জন্য বাড়তি নিরাপত্তা দেয়া হচ্ছে। ২৪ ঘণ্টা হোটেলে থাকবে কড়া পুলিশি প্রহরা। অনুমতি ছাড়া বাইরে যাওয়া নিষেধ। 

কানপুর এখন যুদ্ধক্ষেত্র। অন্তত ভারতীয় গণমাধ্যম তেমনটাই বলছে। এই শহরে বাংলাদেশের টেস্ট বাতিলের আর্জি জানিয়েছিল কট্টরপন্থী অখিল ভারতীয় হিন্দু মহাসভা। কিন্তু তা হয়নি। তাই রাস্তায় নেমে প্রতিবাদ শুরু করেছে সংগঠনটি। সোমবার ম্যাচ ভেন্যু গ্রিন পার্ক স্টেডিয়াম এলাকায় বিক্ষোভ করেছে। আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানিয়েছে। বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার অভিযোগে তাদের ম্যাচ বাতিলের দাবি।

আইনশৃঙ্খলা বাহিনীও নিরব থাকেনি। আটক করেছে অন্তত ২০ জন বিক্ষোভকারীকে। পুলিশ নিজেই রোববার ২০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। নিরাপত্তা নিশ্চিতে প্রাদেশিক ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা একসঙ্গে কাজ করছে পুলিশ।

উত্তর প্রদেশের অতিরিক্ত পুলিশ কমিশনার হরিষ চন্দ্র বলেন, আমরা নিরাপত্তা ব্যবস্থা নতুন করে পর্যবেক্ষণ করছি এবং কোনো দুর্বলতা যাতে না থাকে তার চেষ্টা করেছি। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে।

এমনই উত্তপ্ত পরিস্থিতিতে চেন্নাই থেকে চার্টারড বিমানে কানপুরে পৌঁছেছে বাংলাদেশ ও ভারত দল। বিমানবন্দর থেকে শুরু কড়া নিরাপত্তার। এক মুহূর্ত দেরি না করে সরাসরি চলে গেছে ল্যান্ডমার্ক হোটেলে। সেখানেও ২৪ ঘণ্টা থাকবে পুলিশি প্রহরা। অনুমতি ছাড়া হোটেলের বাইরে যাওয়াও নিষেধ।

তবে হিন্দুমহাসভার বিক্ষোভের মাঝে বুধ ও বৃহস্পতিবার কিভাবে অনুশীলন করবে দু’দল তা এখনও অজানা। শুধু ক্রিকেটাররা নয়, সিরিজ কাভার করতে ভারত সফরে আসা গণমাধ্যমকর্মীরাও নিরাপত্তা শঙ্কায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়