শিরোনাম
◈ ৮ বছরের সাজা থেকে খালাস পেলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ◈ এইচএসসির ফল পুনর্মূল্যায়নের দাবি : রণক্ষেত্র সচিবালয়, শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ (ভিডিও) ◈ যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগের সিদ্ধান্ত হবে: তথ্য উপদেষ্টা (ভিডিও) ◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪৭ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইপিএলে লিভারপুল ও চেলসি, লা লিগায় রিয়াল মাদ্রিদের জয়

স্পোর্টস ডেস্ক: প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে লিভারপুল। বোর্নমাউথকে হারিয়েছে ৩-০ গোলে। একই ব্যবধানে ওয়েস্ট হ্যামের বিপক্ষে জিতেছে চেলসি। তবে আবারও পয়েন্ট হারালো ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্টাল প্যালেসের সঙ্গে গোলশুন্য ড্র করেছে রেড ডেভিলস।

অন্যদিকে লা লিগায় বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছে রিয়াল মাদ্রিদ। এস্পানিওলের বিপক্ষে বড় পেয়েছে কার্লো আনচেলত্তি শীষ্যরা। বুন্দেসলিগায়া বড় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। তবে সিরিয়ায় গোলশুন্য ড্র হয়েছে জুভেন্টাস-নাপোলি বিগ ম্যাচ। পয়েন্ট হারিয়েছে পিএসজিও। -চ্যানেল২৪

কয়েক ঘণ্টার জন্য হলেও প্রিমিয়ার লিগের শীর্ষে উঠে এলো লিভারপুল। এক ম্যাচ পর আবারও জয়ের ধারায় অলরেডস। শুধু জয় নয় প্রতিপক্ষ বোর্নমাউথকে রীতিমত শাসন করেছে অ্যানফিল্ডে।

যদিও ম্যাচের শুরুটা হতে পারতো সফরকারীদের। আন্তোয়ান সেমিনিও বল জালে পাঠিয়েছিলেন। তবে ভিএআরে অফসাইডে বাতিল হয় গোল। এর পরের গল্পে শুধুই লিভারপুল। দুই মিনিটের ব্যবধানে জোড়া গোল লুইস দিয়াজের। লিগে পাঁচ ম্যাচে সমান সংখ্যক গোল কলম্বিয়ান ফরোয়ার্ডের। সঙ্গে অ্যাসিস্ট একটি।

প্রথমার্ধেই জয়ের আনন্দ বড় করেন নিজের পারফরম্যান্স নিয়ে সমালোচিত দারউইন নুনেস। মৌসুমে অলরেড জার্সিতে প্রথম গোল উরুগুইয়ান তারকার। এরপরেও আক্রমণ অব্যহত ছিলো সালাহ, কিয়েসাদের। তবে গোল ব্যবধান বাড়েনি। ম্যানসিটির চেয়ে ১ ম্যাচ বেশি খেলে ১২ পয়েন্ট আর্নে স্লট শীষ্যদের। 

অন্যদিকে হারতে যেন ভুলে গেছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত থেকে রিয়াল সোসিয়েদাদের পাশে নাম লেখালো লস ব্লাঙ্কোস। তবে সবার উপরে বার্সেলোনা। ব্লগরানারা ২০১৭ থেকে ১৮ সালে টানা ৪৩ ম্যাচ অপরাজিত।

সান্তিয়াগো বার্নাব্যুতে রেকর্ডের দিন ম্যাচেও ছিল রিয়ালের একক আধিপত্য। শুধু আত্মঘাতী গোলের অংশটুকু বাদ দিলে। দ্বিতীয়ার্ধের শুরুতে গোলরক্ষক থিবো কর্তোয়ার ভুলে এগিয়ে যায় এস্পানিওল।

তবে সফরকারীদের সে আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। জুড বেলিংহ্যামের শট আটকাতে পারেননি এস্পানিওল গোলরক্ষক গার্সিয়া। ফাঁকায় বল পেয়ে জালে জড়ান দানি কার্ভাহাল।

এরপর দুই ব্রাজিলিয়ানের ঝলক। তিন মিনিটের ব্যবধানে দুই গোল। রদ্রিগোর পর স্কোরশিটের নাম লিখিয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র। ৬ ম্যাচে ৩ গোলের সঙ্গে ৪ অ্যাসিস্ট ভিনির। আর পেনাল্টি থেকে বড় জয় নিশ্চিত করেন কিলিয়ান এমবাপ্পে। টানা তৃতীয় সফল স্পটকিক ফরাসি তারকার। ৬ ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনার পরের অবস্থান রিয়াল মাদ্রিদ।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়