শিরোনাম
◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল ◈ আওয়ামী লীগ সরকার পতনের পর ভারত থেকে পণ্য আমদানি কতটা কমেছে? ◈ বঙ্গভবনের আজকের পরিস্থিতি বিষয়ে যা জানা গেল ◈ বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আফগানিস্তানের দল ঘোষণা

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ১১:১৫ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার রাজীব ইসরায়েলের প্রতিযোগীর বিরুদ্ধে  খেলবেন না

স্পোর্টস ডেস্ক: হাঙ্গেরিতে চলমান দাবা অলিম্পিয়াডের পুরুষ বিভাগে ইসরায়েলের প্রতিযোগীর বিপক্ষে ম্যাচে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব। শনিবার বুদাপেস্টে চলা প্রতিযোগিতার দশম রাউন্ডের উন্মুক্ত বিভাগে বাংলাদেশের প্রতিপক্ষ ইসরায়েল। সেখানে রাজীবের প্রতিপক্ষ ছিল গ্র্যান্ডমাস্টার তামির নাবাটির। - অলআউট স্পোর্টস

গত বছর অক্টোবর থেকেই স্বাধীনতাকামী ফিলিস্তিনের উপর আগ্রাসন চালিয়ে আসছে ইসরায়েল। গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করে ফেলেছে তারা। এরই মধ্যে ইসরায়েলি বাহিনীর আক্রমণে এখন পর্যন্ত প্রায় ৪১ হাজার ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছে, যার অধিকাংশই নারী ও শিশু।

ম্যাচের আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এক পোস্টে ইসরায়েলের বিপক্ষে ম্যাচ বয়কটের সিদ্ধান্ত জানান রাজীব। একই সঙ্গে বেশ কিছু প্রশ্নও তোলেন তিনি। এ সময় #BoycottIsrael I #StandWithJustice - এই দুটি হ্যাশট্যাগ ব্যবহার করে এই গ্র্যান্ডমাস্টার।

২০২২ সালের চেন্নাই দাবা অলিম্পিয়াডসহ ২০২৪ এর হাঙ্গেরি দাবা অলিম্পিয়াডে রাশিয়া ও বেলারুশ দল হিসেবে অংশ নিতে পারেনি। তাহলে বর্তমান পরিস্থিতিতে ইসরায়েল কীভাবে অংশগ্রহণ করতে পারে? কালকে তাদের খেলা বাংলাদেশের সঙ্গে পড়েছে। আমি বয়কট করলাম।

রাজীব ছাড়াও দশম রাউন্ডে ইসরায়েলের অন্য প্রতিযোগীর বিপক্ষে খেলা আছে ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ফিদে মাস্টার মনন রেজা নীড় ও তাহসিন তাজওয়ার জিয়ার। তবে তারা অংশ নেবেন কি না এ বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়