শিরোনাম

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা

রাজধানীর ধানমণ্ডি এলাকায় পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রিকশাযোগে ধানমণ্ডি-২৭ পার হওয়ার সময় ওভারব্রিজের নিচে এ হামলার ঘটনা ঘটে। হামলায় শায়লা বিথীকে ব্যাপকভাবে আঘাত করা হয়।

ভুক্তভোগী জানান, ধানমণ্ডি-২৭ ওভারব্রিজ পার হওয়ার সময় পেছন থেকে হামলাকারীরা এসে চুলের মুঠি ধরে বেধড়ক পেটানো শুরু করে।

এতে তার ঠোঁট ফুলে গেছে। সারা শরীরে আঘাত করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ দিতে রাজধানীর শেরেবাংলানগর থানায় গেছেন তিনি।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘এ ঘটনায় যে বা যারাই জড়িত থাকুক না কেন, দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে।

শায়লা বিথীর স্বামী কালের কণ্ঠ’র জ্যেষ্ঠ প্রতিবেদক তৈমুর ফারুক বলেন, ‘এ ঘটনায় পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়ে আমি উদ্বিগ্ন। কারা, কী উদ্দেশ্যে আমার স্ত্রীর ওপর হামলা করেছে, তা পুলিশকে বের করতে হবে। দুপুর ২টার পরে দিনের আলোতে এ হামলার দৃশ্য নিশ্চয়ই সিসিটিভিতে রেকর্ড আছে। ফলে অপরাধীদের শনাক্ত করা কঠিন হওয়ার কথা নয়।

এ ঘটনার নিন্দা জানিয়ে ‘আমরাই পারি’র সমন্বয়ক জিনাত আরা হক বলেন, ‘আইন-শৃঙ্খলা চেইন অব কমান্ডের বিষয়। এর একটা প্রক্রিয়া আছে। সেটা না থাকলে যা হয় সেই ভীতি এখন তাদের মধ্যে কাজ করছে। এখনো পুলিশ শতভাগ সক্রিয় নয়। গত এক মাসে সবার মধ্যে এই বিশ্বাস এসেছে যে সবার হাতে ক্ষমতা আছে।

মানুষকে বুঝতে হবে ক্ষমতা শো করার বিষয় নয়। মব ভায়োলেন্স যদি না সামলানো যায় তাহলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি আরো খারাপ হবে।’
জানা যায়, এর আগে গত ৫ আগস্ট দুপুরে সিরাজগঞ্জের খোকশাবাড়ীতে তৈমুর ফারুকের বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। হামলার সময় তৈমুর বাড়িতে না থাকলেও তার পরিবারের সদস্যরা বাড়িতে অবস্থান করছিলেন। সেদিন বিকেল ৩টার পর ৪০-৫০ জনের একদল সন্ত্রাসী তৈমুরের গ্রামের বাড়িতে হামলা চালায়। 

প্রসঙ্গত, প্রথম বাংলাদেশি নারী হিসেবে ডোলমা খাং পর্বতের চূড়ায় আরোহন করেন শায়লা বিথি। এ ছাড়া বিশ্বের বিভিন্ন মহাদেশের গুরুত্বপূর্ণ পর্বতের চূড়ায় আরোহণ করেছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়