শিরোনাম
◈ ৮ বছরের সাজা থেকে খালাস পেলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ◈ এইচএসসির ফল পুনর্মূল্যায়নের দাবি : রণক্ষেত্র সচিবালয়, শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ (ভিডিও) ◈ যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগের সিদ্ধান্ত হবে: তথ্য উপদেষ্টা (ভিডিও) ◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা

রাজধানীর ধানমণ্ডি এলাকায় পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রিকশাযোগে ধানমণ্ডি-২৭ পার হওয়ার সময় ওভারব্রিজের নিচে এ হামলার ঘটনা ঘটে। হামলায় শায়লা বিথীকে ব্যাপকভাবে আঘাত করা হয়।

ভুক্তভোগী জানান, ধানমণ্ডি-২৭ ওভারব্রিজ পার হওয়ার সময় পেছন থেকে হামলাকারীরা এসে চুলের মুঠি ধরে বেধড়ক পেটানো শুরু করে।

এতে তার ঠোঁট ফুলে গেছে। সারা শরীরে আঘাত করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ দিতে রাজধানীর শেরেবাংলানগর থানায় গেছেন তিনি।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘এ ঘটনায় যে বা যারাই জড়িত থাকুক না কেন, দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে।

শায়লা বিথীর স্বামী কালের কণ্ঠ’র জ্যেষ্ঠ প্রতিবেদক তৈমুর ফারুক বলেন, ‘এ ঘটনায় পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়ে আমি উদ্বিগ্ন। কারা, কী উদ্দেশ্যে আমার স্ত্রীর ওপর হামলা করেছে, তা পুলিশকে বের করতে হবে। দুপুর ২টার পরে দিনের আলোতে এ হামলার দৃশ্য নিশ্চয়ই সিসিটিভিতে রেকর্ড আছে। ফলে অপরাধীদের শনাক্ত করা কঠিন হওয়ার কথা নয়।

এ ঘটনার নিন্দা জানিয়ে ‘আমরাই পারি’র সমন্বয়ক জিনাত আরা হক বলেন, ‘আইন-শৃঙ্খলা চেইন অব কমান্ডের বিষয়। এর একটা প্রক্রিয়া আছে। সেটা না থাকলে যা হয় সেই ভীতি এখন তাদের মধ্যে কাজ করছে। এখনো পুলিশ শতভাগ সক্রিয় নয়। গত এক মাসে সবার মধ্যে এই বিশ্বাস এসেছে যে সবার হাতে ক্ষমতা আছে।

মানুষকে বুঝতে হবে ক্ষমতা শো করার বিষয় নয়। মব ভায়োলেন্স যদি না সামলানো যায় তাহলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি আরো খারাপ হবে।’
জানা যায়, এর আগে গত ৫ আগস্ট দুপুরে সিরাজগঞ্জের খোকশাবাড়ীতে তৈমুর ফারুকের বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। হামলার সময় তৈমুর বাড়িতে না থাকলেও তার পরিবারের সদস্যরা বাড়িতে অবস্থান করছিলেন। সেদিন বিকেল ৩টার পর ৪০-৫০ জনের একদল সন্ত্রাসী তৈমুরের গ্রামের বাড়িতে হামলা চালায়। 

প্রসঙ্গত, প্রথম বাংলাদেশি নারী হিসেবে ডোলমা খাং পর্বতের চূড়ায় আরোহন করেন শায়লা বিথি। এ ছাড়া বিশ্বের বিভিন্ন মহাদেশের গুরুত্বপূর্ণ পর্বতের চূড়ায় আরোহণ করেছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়