শিরোনাম

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৩৬ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যাটিংয়ের সময় সাকিব কেনো কালো স্ট্র্যাপ কামড়ে ধরেন, কারণ জানালেন কার্তিক ও তামিম

স্পোর্টস ডেস্ক: চেন্নাইয়ে টেস্টে জয়ের জন্য ভারতের দেয়া রেকর্ড রান তাড়া করছে বাংলাদেশ। এই ম্যাচ জিততে হলে অবিশ্বাস্য কিছুই করতে হবে বাংলাদেশকে। কেননা বাংলাদেশের সামনে যে টার্গেট টেস্ট ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত কেউ তা করে দেখাতে পারেনি। 

টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ৪১৮ রান তাড়া করে জেতার রেকর্ড আছে ওয়েস্ট ইন্ডিজের। তাই ম্যাচটি জিততে হলে বাংলাদেশকে বিশ্বরেকর্ডই গড়তে হবে। হাতে সময় আছে প্রায় ২ দিন। এদিকে টেস্ট ক্রিকেটে বাংলাদেশ এর চেয়ে বড় রানের লক্ষ্য পেয়েছে তিনবার। সব মিলিয়ে চতুর্থ ইনিংসে নবমবার ৫০০ রানের বেশি লক্ষ্য পেল বাংলাদেশ। সবগুলো ম্যাচই হেরেছে বাংলাদেশ। টেস্টে চতুর্থ ইনিংসে বাংলাদেশ সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জিতেছে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এদিকে চেন্নাই ম্যাচে বাংলাদেশ জয় পাবে কি না পাবে তা নিয়ে আলোচনা না হলেও এই মুহূর্তে আলোচনায় ব্যাটিংয়ের সময় সাকিবের কালো স্ট্র্যাপ কামড়ে ধরার বিষয়টি। এ নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। চ্যানেল২৪
গত শুক্রবার ভারতের বিরুদ্ধে বাংলাদেশের প্রথম ইনিংসে ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। সে সময় দলের গুরুত্বপূর্ণ সময়ে বেশ কয়েকটি চার মেরে শুরুটা ভাল করেন তিনি। তবে ব্যাট করার সময় তাকে অনবরত গলায় কালো রবারের স্ট্র্যাপ কামড়াতে দেখা যায়। এরপর থেকেই আলোচনা কেন এই কাজ করেছেন সাকিব? কমেন্ট্রি বক্স থেকে এর উত্তর দিয়েছেন তামিম ইকবাল ও দীনেশ কার্তিক। 

ধারাভাষ্য দেয়ার সময় দীনেশ কার্তিক জানান, শরীরের ভারসাম্য বজায় রাখতেই এমন কাজ করছেন সাকিব। ব্যাট করার সময় মাথা লেগ সাইডের দিকে ঝুঁকে থাকায় বল দেখতে অসুবিধা হতে পারে সাকিবের। সেটি এড়ানোর জন্যই তিনি এ কাজ বলে জানান কার্তিক। একই মত দিয়ে তামিমও জানান, ব্যাট করার সময় সাকিবের মাথা একদিকে হেলে থাকত। তা শোধরানোর জন্যই সাকিব স্ট্র্যাপ কামড়ে ধরে রাখছেন।

সাকিব দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছেন। বছরের শুরুর দিকে লন্ডনে চোখের চিকিৎসকও দেখিয়েছেন। তামিমের ধারণা, দৃষ্টি সরাসরি যাতে বোলারের দিকে থাকে তাই সাকিব স্ট্র্যাপ কামড়ে ধরেন। এর আগে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও একই কাজ করেন তিনি। এদিকে শুধু সাকিবকেই নয়, বাংলাদেশের সাদমান ইসলামকেও একই কাজ করতে দেখা গিয়েছে। 

এদিকে সোশ্যাল মিডিয়ায় সাকিবের স্ট্র্যাপ কামড়ে ধরার বিষয়টি নিয়ে রসিকতা করছে নেটিজেনরা। কেউ কেউ বলছেন, কালো জাদু করছেন সাকিব। আরেকজন লিখেছেন, ব্যাট হাতে ফর্মে ফেরার জন্য কালো জাদু দিয়ে সর্বোচ্চ চেষ্টা।

জানা গেছে, বিসিবির মেডিকেল বিভাগ থেকে মাথার অবস্থান ঠিক আছে কি না, তা বুঝতে সাকিবকে এই রবারের স্ট্র্যাপ ব্যবহার করতে বলা হয়। এর আগে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে তাকে জার্সি কামড়ে ধরে ব্যাটিং করতে দেখা গিয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়