শিরোনাম
◈ বিপিএলে ঢাকা ক্যাপিটালসের প্রধান কোচ সুজন ◈ রাষ্ট্রপতির অপসারণ নিয়ে দ্বিধাবিভক্ত বিএনপি ◈ সন্ত্রাসবিরোধী আইনে ছাত্রলীগের বিবৃতি প্রচার নিষিদ্ধ ◈ ৫ বছর পর দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিলেন মোদি-শি জিনপিং (ভিডিও) ◈ ছাত্রলীগ নিষিদ্ধের পর যা বললেন সমন্বয়করা (ভিডিও) ◈ সেন্ট মার্টিন পর্যটকদের জন্য উন্মুক্ত রাখার দাবিতে গণমিছিল ও সমাবেশ (ভিডিও) ◈ প্রেসিডেন্টকে অপসারণের দাবি: বিতর্কের অবসান (ভিডিও) ◈ বিএনপি ও জামায়াত যা বলছে রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে ◈ ছাত্রলীগ যেভাবে প্রতিষ্ঠিত ও বিতর্কিত হয়ে উঠেছিল ◈ নিষিদ্ধ হওয়ার পর আনুষ্ঠানিক যে প্রতিক্রিয়া জানালেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০০ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা আন্দোলনে শহীদদের স্মরণে হবে চ্যালেঞ্জ কাপ ফুটবল

নিজস্ব প্রতিবেদক: চ্যালেঞ্জ কাপ নামে একটি নতুন ফুটবল টুর্নামেন্ট  ঘরোয়া ফুটবলে যুক্ত হয়েছে। তবে কিংবদন্তী ফুটবলারদের নামে এটি আয়োজনের কথা ছিলো। কিন্তু জুলাইয়ে শহীদ হওয়া ছাত্র-জনতার স্মরণে চ্যালেঞ্জ কাপ মাঠে গড়াবে বলে জানিয়েছেন পেশাদার ফুটবল লিগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান।

‘বাংলানিউজ’ জানায়, জুলাইয়ে কোটা সংস্কার আন্দোলন থেকে গণঅভ্যুত্থানে রূপ নেওয়া আন্দোলনে শহীদ হয়েছেন শত শত ছাত্র-জনতা। সেই আন্দোলনে পতন হয় স্বৈরাচারী সরকারের। বিজয় হয় ছাত্র-জনতার। সেই শহীদদের স্মরণে এবারের চ্যালেঞ্জ কাপ আয়োজিন করার ব্যাপারে ইমরুল হাসান বলেন, আমাদের পরিকল্পনা ছিল দেশের ফুটবলের কিংবদন্তি ফুটবলারদের নামে চ্যালেঞ্জ কাপ আয়োজন করার। তবে এবারের আসর আমরা জুলাইয়ের শহীদের স্মরণে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। 

এবারের মৌসুমে আগের চেয়ে বেশি লোকাল ফুটবলার বিভিন্ন ক্লাবে রেজিস্ট্রেশন করেছেন বলে জানিয়েছেন লিগ ম্যানেজম্যান্ট কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান। দেশের পরিবর্তিত পরিস্থিতিতে অনেক ক্লাব নিজেদের সরিয়ে নিয়েছে। ফলে ফুটবলারদের দল পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত গত মৌসুমের চেয়ে বেশি স্থানীয় ফুটবলার এবার দল পেয়েছেন।

ইমরুল হাসান বলেন, গত মৌসুমের চেয়ে এবারের মৌসুমে ১৩৭ জন বেশি ফুটবলার রেজিস্ট্রেশন করেছেন। ফলে এবারের মৌসুমে অনেক বেশি দেশি ফুটবলারদের দেখা যাবে। তাদের দল না পাওয়া নিয়ে যে শঙ্কার কথা বলা হচ্ছিল তেমন কিছুই হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়