শিরোনাম
◈ শেখ হাসিনার ‘স্পষ্ট অবস্থান’ জানিয়ে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন ◈ রাষ্ট্রপতির বিষয়ে উপদেষ্টা পরিষদ, রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে সিদ্ধান্ত ◈ ভারত এখন গুপ্তঘাতক ক্লাবের অংশ: গার্ডিয়ান বিশ্লেষণ ◈ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সোহেল তাজ বললেন, নিয়তির কি নির্মম পরিহাস ◈ ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ ময়মনসিংহ ও মৌলভীবাজারে ◈ যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ ◈ ঘূর্ণিঝড় ‘দানা’ কতটুকু তাণ্ডব চালাতে পারে বাংলাদেশে  ◈ স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় দাবি : তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মহাখালীতে তীব্র যানজট ◈ সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও) ◈ সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:২৬ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাঙ্গেরির দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ দলের শুভসূচনা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ দাবা দল হাঙ্গেরির বুদাপেস্টে শুভসূচনা করেছে। দলটি ওপেন ও মহিলা উভয় বিভাগেই প্রথম রাউন্ডে জয় পেয়েছে বাংলাদেশ।

ওপেন বিভাগে চার বিভাগের চার বোর্ডই বাংলাদেশের দাবাড়ুরা জিতেছেন। দুই গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ, এনামুল হোসেন রাজীব, আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান ও ফিদে মাস্টার মনন রেজা নীড় লেস্থোর (খবংড়ঃযড়) চার দাবাড়ুকে হারান। গ্রান্ডমাস্টার জিয়াউর রহমানের ছেলে ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া এই রাউন্ডে রিজার্ভ খেলোয়াড় ছিলেন।

নারী বিভাগেও বাংলাদেশের চার দাবাড়ু সেন্ট লুসিয়ার চার দাবাড়ুকে পরাজিত করেন। দুই বোন ওয়াদিফা, ওয়ালিজা, জাতীয় মহিলা চ্যাম্পিয়ন নোশিন আনজুম ও নুসরাত জাহান আলো স্ব স্ব বোর্ডে জেতেন। মহিলা আন্তর্জাতিক মাস্টার রাণী হামিদ প্রথম রাউন্ডে বিশ্রামে ছিলেন।

দলগত দাবায় পাঁচ জনের দল। চার জন বোর্ডে খেলেন। প্রথম রাউন্ডে বাংলাদেশের দুই দল তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছিল। আজ দ্বিতীয় রাউন্ডে ওপেন বিভাগে প্রতিপক্ষ ভিয়েতনাম ও নারী বিভাগে রোমানিয়া। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়