শিরোনাম
◈ মধ্যরাতে পঞ্চগড় এক্সপ্রেসের ৬ বগি লাইনচ্যুত, ভোগান্তিতে যাত্রীরা ◈ ছাত্রলীগ নিষিদ্ধ করায় ছাত্র সংগঠনগুলোর আচরণে কোনো পরিবর্তন আসবে? ◈ মসজিদ দখল নেওয়াকে কেন্দ্র করে তাবলীগ জামাতের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০ (ভিডিও) ◈ ২৪ কোটি ডলার রিজার্ভ বেড়েছে এক মাসে  ◈ সমন্বয়কের ভুয়া পরিচয়ে স্বর্ণালংকার-টাকা লুট, আটক ২ ◈ সেনাপ্রধান ও সেনা কর্মকর্তাদের অপসারণের তালিকা নিয়ে ওয়াশিংটন পোস্টের নামে ভুয়া প্রতিবেদন প্রচার ◈ এসবি-পিবিআই-শিল্পাঞ্চলে পুলিশে প্রধান হলেন যারা ◈ সরকারি চাকরিতে নিষিদ্ধ সংগঠনের কর্মীরা যুক্ত হতে পারবে না ◈ তুরস্কের রাজধানী আঙ্কারায় সশস্ত্র হামলায় নিহত ৫ ◈ ঘূর্ণিঝড় "দানা'' বাংলাদেশে আঘাত হানার আশংকা নেই

প্রকাশিত : ৩০ আগস্ট, ২০২৪, ১২:২৫ দুপুর
আপডেট : ২৫ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জো রুটের রেকর্ড সেঞ্চুরিতে লর্ডসে ইংল্যান্ডের আধিপত্য

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই যেন শুরু করলেন জো রুট। দায়িত্বশীল ফিফটি করে দলকে জিতিয়ে ম্যানচেস্টার টেস্টের সমাপ্তি টেনেছিলেন। এবার করলেন রেকর্ড গড়া সেঞ্চুরি। ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির রেকর্ড ছুঁয়েছেন জো রুট।

লর্ডসে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ক্যারিয়ারের ৩৩তম সেঞ্চুরি উদযাপন করেছেন ইংলিশ এই ব্যাটার। তার রেকর্ড গড়ার দিনে ইংল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ৩৫৮ রান। যমুনানিউজ

এদিন শুরুটা ভালো হয়নি ইংলিশদের। রুট যখন উইকেটে আসেন, ইংল্যান্ডের রান ছিল ২ উইকেটে ৪২। ওপেনার ড্যান লরেন্স (৯) ফিরেছেন অল্পতেই। ফের ব্যর্থ ভারপ্রাপ্ত অধিনায়ক ওলি পোপ (১)। দলীয় ৮২ রানে ফেরেন ভালো খেলতে থাকা বেন ডাকেটও (৪০)।

এরপর চল্লিশোর্ধ জুটি হয় দুটি। তবে হ্যারি ব্রুক ও জেমি স্মিথ থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। ক্রিস ওকসও সঙ্গ দিতে পারেননি রুটকে। ২১৬ রানে ৬ উইকেট হারিয়ে তখন প্রথম দিনই অলআউট হয়ে যাওয়ার শঙ্কায় ইংল্যান্ড। তবে ফাস্ট বোলার গাস অ্যাটকিনসনকে নিয়ে ইংলিশদের এগিয়ে নিয়ে যান রুট। দুজনে মিলে সপ্তম উইকেট জুটিতে যোগ করেন ৯৩ রান।

দারুণ এই জুটিতেই ব্যক্তিগত শতরানের মাইলফলকে পৌঁছান রুট। অসাধারণ ছন্দে থাকা এই ব্যাটার ৩৩তম সেঞ্চুরি করে অ্যালেস্টার কুকের পাশে বসলেন। লর্ডসে এটি তার ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি। ক্রিকেটের মক্কায় এর চেয়ে বেশি সেঞ্চুরি নেই আর কারও।

পেসার অ্যাটকিনসন আট নম্বরে নেমে অপরাজিত আছেন ৮১ বলে ক্যারিয়ার সেরা ৭৪ রান করে। রুট ১৪৩ রানের ইনিংসটি খেলেছেন ২০৬ বলে, মেরেছেন ১৮টি চার। শ্রীলঙ্কার পক্ষে দুটি করে উইকেট নেন আসিতা ফার্নান্ডো, মিলন রতœায়েকে ও লাহিরু কুমারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়