শিরোনাম
◈ মধ্যরাতে পঞ্চগড় এক্সপ্রেসের ৬ বগি লাইনচ্যুত, ভোগান্তিতে যাত্রীরা ◈ ছাত্রলীগ নিষিদ্ধ করায় ছাত্র সংগঠনগুলোর আচরণে কোনো পরিবর্তন আসবে? ◈ মসজিদ দখল নেওয়াকে কেন্দ্র করে তাবলীগ জামাতের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০ (ভিডিও) ◈ ২৪ কোটি ডলার রিজার্ভ বেড়েছে এক মাসে  ◈ সমন্বয়কের ভুয়া পরিচয়ে স্বর্ণালংকার-টাকা লুট, আটক ২ ◈ সেনাপ্রধান ও সেনা কর্মকর্তাদের অপসারণের তালিকা নিয়ে ওয়াশিংটন পোস্টের নামে ভুয়া প্রতিবেদন প্রচার ◈ এসবি-পিবিআই-শিল্পাঞ্চলে পুলিশে প্রধান হলেন যারা ◈ সরকারি চাকরিতে নিষিদ্ধ সংগঠনের কর্মীরা যুক্ত হতে পারবে না ◈ তুরস্কের রাজধানী আঙ্কারায় সশস্ত্র হামলায় নিহত ৫ ◈ ঘূর্ণিঝড় "দানা'' বাংলাদেশে আঘাত হানার আশংকা নেই

প্রকাশিত : ২৮ আগস্ট, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আপডেট : ২৫ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নেপালকে হারিয়ে প্রথমবার সাফ চ্যাম্পিয়ন  বাংলাদেশ 

নিজস্ব প্রতিবেদক: এবার বাংলাদেশের বিরুদ্ধে পেরে উঠলো না নেপালের যুবারা। লাল-সবুজদের ছন্দময় ফুটবলের কাছে দিশাহারা ছিলো স্বাগতিক নেপাল। মূলত মিরাজুল ইসলামের দুর্দান্ত ফুটবলের কাছে নেপাল পরাস্ত হয়েছে। তার জোড়া গোলের কল্যাণে নেপালকে হারিয়ে প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ।

বুধবার নেপালের রাজধানী কাঠমান্ডুর কাছে অবস্থিত ললিতপুরের আনফা কমপ্লেক্সে ৪-১ গোলের জয় পায় কোচ মারুফুল হকের শিষ্যরা। দলের বাকি দুই গোল করেন রাব্বী হোসেন রাহুল ও পিয়াস আহমেদ নোভা।

এর আগে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে তিনবার রানার্স-আপ হয় বাংলাদেশ। ২০২২ সালের আসরে ভারতের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয় তাদের। তবে এবারের আসরের সেমি-ফাইনালে ভারতকে টাইব্রেকারে হারিয়ে বেশ আত্মবিশ্বাস নিয়ে ফাইনালে ওঠে যুবারা।
দুইবারের চ্যাম্পিয়ন নেপালের বিপক্ষে শিরোপা লড়াইয়ে ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে দারুণ এক গোলে দলকে এগিয়ে দেন মিরাজুল। বিরতির ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড। ৫৫তম মিনিটে হেড থেকে গোল করে বাংলাদেশের শিরোপা জয়ের স্বপ্ন আরও উজ্জীবিত করেন তিনি।

৭০তম মিনিটে মিরাজুলের পাস থেকে বল জালে জড়ান রাহুল। এর ১০ মিনিট পর একটি গোল শোধ দেয় নেপাল। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে রাব্বীর বাড়ানো বল থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন নোভা।

এই জয়ে শিরোপা জয়ের পাশাপাশি গ্রুপ পর্বে হারের প্রতিশোধও নিল বাংলাদেশ। শ্রীলঙ্কাকে হারিয়ে আসর শুরু করা মারুফুলের দল নেপালের কাছে হেরে যায় ২-১ গোলে। ফলে গ্রুপ রানার্স-আপ হিসেবে পরের রাউন্ডে ওঠে লাল-সবুজের প্রতিনিধিরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়