শিরোনাম
◈ মধ্যরাতে পঞ্চগড় এক্সপ্রেসের ৬ বগি লাইনচ্যুত, ভোগান্তিতে যাত্রীরা ◈ ছাত্রলীগ নিষিদ্ধ করায় ছাত্র সংগঠনগুলোর আচরণে কোনো পরিবর্তন আসবে? ◈ মসজিদ দখল নেওয়াকে কেন্দ্র করে তাবলীগ জামাতের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০ (ভিডিও) ◈ ২৪ কোটি ডলার রিজার্ভ বেড়েছে এক মাসে  ◈ সমন্বয়কের ভুয়া পরিচয়ে স্বর্ণালংকার-টাকা লুট, আটক ২ ◈ সেনাপ্রধান ও সেনা কর্মকর্তাদের অপসারণের তালিকা নিয়ে ওয়াশিংটন পোস্টের নামে ভুয়া প্রতিবেদন প্রচার ◈ এসবি-পিবিআই-শিল্পাঞ্চলে পুলিশে প্রধান হলেন যারা ◈ সরকারি চাকরিতে নিষিদ্ধ সংগঠনের কর্মীরা যুক্ত হতে পারবে না ◈ তুরস্কের রাজধানী আঙ্কারায় সশস্ত্র হামলায় নিহত ৫ ◈ ঘূর্ণিঝড় "দানা'' বাংলাদেশে আঘাত হানার আশংকা নেই

প্রকাশিত : ২৮ আগস্ট, ২০২৪, ১১:৪৫ দুপুর
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিসিবির আরেকটি বোর্ড সভা বৃহস্পতিবার, আসতে পারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে নাজমুল হাসান পাপন গত ২১ আগস্ট পদত্যাগ করলে নতুন সভাপতি হন ফারুক আহমেদ। সাবেক এই অধিনায়কের নেতৃত্বে চলা বিসিবি বৃহস্পতিবার পরিচালনা পর্ষদের আরেকটি জরুরি সভা আহবান করেছে।

বোর্ড পরিচালক ও আরেক সাবেক অধিনায়ক আকরাম খান গণমাধ্যমে এই খবর জানিয়েছেন। চলমান বাস্তবতায় এই বোর্ড সভাটিও থাকবে নজরে। এখান থেকে আসতে পারে নীতিগত কিছু সিদ্ধান্ত।

বোর্ডের সর্বশেষ সভায় নতুন দুই পরিচালক ছাড়া উপস্থিত ছিলেন ৮জন। দেশের ক্ষমতার পালাবদলের বাস্তবতায় বাকি পরিচালরা অনুপস্থিত আছেন। আগামী সভাতেও এই দশজনই থাকবেন বলে জানা গেছে।

সভাপতির পদ ছাড়লেও আবাহনী থেকে কাউন্সিলর থাকা নাজমুল হাসান নিজেও এখনো পরিচালক পদে আছেন। পরিচালক হিসেবে এখনো আছেন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আরও ১৫জন। গঠনতন্ত্র অনুযায়ী, টানা তিনটি বোর্ড সভায় যদি কোন পরিচালক অনুপস্থিত থাকেন তাহলে তার পদ শূন্য হয়ে যাবে। সেক্ষেত্রে বৃহস্পতিবারের সভার পরও তারা পরিচালক থেকে যাবেন। 

এরপরের সভাতেও তারা অনুপস্থিত থাকলে এই পদগুলো আনুষ্ঠানিকভাবে শূন্য করা যাবে। জানা গেছে, যেহেতু বেশ কয়েকজন পরিচালক এই মুহূর্তে অনুপস্থিত আছেন। তাদের দায়িত্বে থাকা কমিটিগুলো বর্তমান পরিচালকদের মধ্যে ভাগ করে দেওয়া হতে পারে।

ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করা জালাল ইউনুস সবার আগেই পদত্যাগ করেন। জাতীয় দল পরিচালনায় কাজ করা এই কমিটির প্রধান এখনো ঠিক করা হয়নি। বৃহস্পতিবারের সভাতে তা চূড়ান্তও হওয়ার সম্ভাবনা আছে।  এছাড়া সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা হওয়ায় তার ব্যাপারে বোর্ডের করনীয় নিয়েও আলাপ হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়