শিরোনাম
◈ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ◈ তিনবার বিসিএসের নিয়ম অযৌক্তিক, আন্দোলনের হুঁশিয়ারি ◈ ছাত্রলীগ নিষিদ্ধে খুশি, কিন্তু বিএনপিকে নিষিদ্ধ করলে আমরা কী করব: গয়েশ্বর ◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার  ◈ ডলারের মূল্যবৃদ্ধি, গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ ◈ ঘূর্ণিঝড় দানার প্রভাব: কলকাতা বিমানবন্দর বন্ধ ঘোষণা, ২০০ ট্রেনের যাত্রা বাতিল

প্রকাশিত : ২৫ আগস্ট, ২০২৪, ০২:০৪ রাত
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টেস্ট ক্রিকেটে পাকিস্তানের বিরুদ্ধে সর্বোচ্চ সংগ্রহ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে দারুণ একটি দিন পার করলো বাংলাদেশ। রাওয়ালপিন্ডি টেস্টে স্বাগতিক পাকিস্তানের প্রথম ইনিংসে গড়া ৪৪৮ রানের বিপরীতে ব্যাট করে ৫৬৫ রানে নিজেদের প্রথম ইনিংস শেষ করেছে বাংলাদেশ। এতে ১১৭ রানের লিড নিয়েছে টাইগাররা। 

দলের পক্ষে সর্বোচ্চ ১৯১ রান এসেছে মুশফিকুর রহিমের ব্যাটে। মাত্র ৯ রানের জন্য ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি মিস করেছেন মিস্টার ডিপেন্ডেবল।

এছাড়া দুই জোড়া অর্ধশতকের দেখা পেয়েছে বাংলাদেশের ব্যাটাররা। সাদমান ইসলামের ৯৩, মেহেদী মিরাজের ৭৭ ও লিটন দাসের ৫৬ রানের পাশাপাশি ৫০ রান আসে মমিনুল হকের ব্যাটে।

টেস্টে সর্বোচ্চ রানের তালিকায় টাইগারদের তৃতীয় সর্বোচ্চ এটি। ২০১৩ সালে গলে শ্রীলঙ্কার বিপক্ষে করা ৬৩৮ রান রয়েছে শীর্ষে। ২০১৭ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে ৫৯৫ রানের ইনিংস দুইয়ে।

স্বাগতিকদের পক্ষে ৩টি উইকেট তুলে নেন পেসার নাসিম শাহ। এছাড়া ২টি করে উইকেট পান শাহিন শাহ আফ্রিদি, খুররাম শাহজাদ ও মোহাম্মদ আলি। ১টি উইকেট তুলে নেন সাইম আয়ুব।

এর আগে, সাউদ-রিজওয়ানের জোড়া সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ৪৪৮ রানে নিজেদের প্রথম ইনিংসের ঘোষণা দেন পাকিস্তান অধিনায়ক শান মাসুদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়