শিরোনাম
◈ সংবাদপত্রের ওপর কোনও ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না : মাহফুজ আলম ◈ বয়সসীমা ৩২-এর উপরে যাওয়ার সুযোগ নেই: উপদেষ্টা রিজওয়ানা ◈ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ◈ তিনবার বিসিএসের নিয়ম অযৌক্তিক, আন্দোলনের হুঁশিয়ারি ◈ ছাত্রলীগ নিষিদ্ধে খুশি, কিন্তু বিএনপিকে নিষিদ্ধ করলে আমরা কী করব: গয়েশ্বর ◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার 

প্রকাশিত : ২৫ আগস্ট, ২০২৪, ০২:০২ রাত
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশি পাসপোর্ট পেলেন ব্রিটিশ প্রবাসী হামজা চৌধুরী

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ প্রবাসী ফুটবলার হামজা চৌধুরী দেশের হয়ে খেলার পথে আরও একধাপ এগোলেন। বাংলাদেশি পাসপোর্ট হয়ে গেছে তার।

ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্তরে এ বছর শক্তিশালী দল ওয়াটফোর্ডে খেলছেন তিনি। ব্যস্ততার জন্য লন্ডনস্থ হাইকমিশনে যেতে পারেননি তিনি। শুক্রবার হামজার মা পাসপোর্ট সংগ্রহ করেন। বিষয়টি নিশ্চিত করে বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

এখন ইংলিশ ফুটবল এসোসিয়েশনের অনাপত্তিপত্র প্রয়োজন, কারণ একসময় দেশটির যুব দলের খেলোয়াড় ছিলেন তিনি। সেই অনাপত্তিপত্র পাওয়ার পর ফিফার ‘প্লেয়ার স্ট্যাটাস’ কমিটিতে আবেদন করতে হবে। সেই কমিটির সবুজ সংকেত পেলে বাংলাদেশের হয়ে খেলতে আর কোনো বাধা নেই ২৬ বছর বয়সী হামজার।

ধারণা করা হচ্ছে, বাংলাদেশ জাতীয় দলের হয়ে মাঠে নামতে আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে এই মিডফিল্ডারকে। তিনি সাবেক ইংলিশ চ্যাম্পিয়ন লেস্টার সিটির ফুটবলার। ধারে খেলছেন ওয়াটফোর্ডে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়