শিরোনাম
◈ সংবাদপত্রের ওপর কোনও ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না : মাহফুজ আলম ◈ বয়সসীমা ৩২-এর উপরে যাওয়ার সুযোগ নেই: উপদেষ্টা রিজওয়ানা ◈ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ◈ তিনবার বিসিএসের নিয়ম অযৌক্তিক, আন্দোলনের হুঁশিয়ারি ◈ ছাত্রলীগ নিষিদ্ধে খুশি, কিন্তু বিএনপিকে নিষিদ্ধ করলে আমরা কী করব: গয়েশ্বর ◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার 

প্রকাশিত : ২৪ আগস্ট, ২০২৪, ০৩:২৬ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিব হত্যা মামলার আসামি হওয়ায় ইমেজ সঙ্কটে জাতীয় দল, নিরব বিসিবি

স্পোর্টস ডেস্ক: হত্যা মামলায় অভিযুক্ত সাকিব আল হাসান। ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনে পোশাকশ্রমিক রুবেল হত্যার ঘটনায় শেখ হাসিনা, শেখ রেহানা ও সাকিবসহ ১৫৬ জনের নামে রাজধানীর আদাবর থানায় মামলা হয়েছে। এমন অবস্থায় আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিনিধিত্ব করতে পারবেন কিনা এনিয়ে আছে প্রশ্ন। সাবেক পরিচালক খন্দকার জামিল উদ্দিনের মতে, সংকটে পড়বে বিসিবির ভাবমূর্তি। 

সংসদ সদস্য হিসেবে দেশ ছেড়েছিলেন সাকিব আল হাসান। এখন কাঁধে হত্যা মামলার বোঝা। ক্যারিয়ার জুড়ে সঙ্গী হয়েছে বিতর্ক। কখনো মাঠে, কখনো মাঠের বাইরে। সরকার পতনের সঙ্গে সংসদ সদস্যের পদ হারিয়েছেন সাকিব আল হাসান। রাওয়ালপিন্ডি টেস্ট চলাকালীন নতুন করে দুঃসংবাদ পেয়েছেন টাইগার অলরাউন্ডার। -চ্যানেল২৪
গার্মেন্টসকর্মী রুবেল হত্যার ঘটনায় শেখ হাসিনা, শেখ রেহানা ও সাকিবসহ ১৫৬ জনের নামে আদাবর থানায় মামলা হয়েছে। তালিকায় ২৮ নম্বর আসামি জাতীয় দলের সাবেক অধিনায়ক। অথচ চাইলেই জটিলতা থেকে দূরে থাকতে পারতেন।

বিসিবির সাবেক পরিচালক খন্দকার জামিল উদ্দিন বলেন, খেলোয়াড় থাকা অবস্থায় রাজনীতিতে জড়াবেন, তখন রাজনীতির কিন্তু কিছু ব্যাপার-স্যাপার থাকে। মামলা-হামলা এসব কিন্তু রাজনীতির অংশ, এগুলো কিন্তু খেলাধুলার অংশ না। সাকিব যদি শুধুই একজন ক্রিকেটার হিসেবে থাকতেন তাহলে কি আজকে এই মামলার সম্মুখীন তাকে হতে হতো।

নিশ্চয়ই হতে হতো না এমন অবস্থায় সিরিজের দ্বিতীয় টেস্টের একাদশে থাকবেন কিনা প্রশ্ন সমর্থকদের মনে। বিসিবির পক্ষ থেকেও দেয়া হয়নি বিবৃতি। সাবেক পরিচালকের মতে, সাকিবকে দলে রাখা ভাবমূর্তির সঙ্কট।
বিসিবির সাবেক এ পরিচালক আরও বলেন, মামলা দায়ের হয়েছে, এটার শুনানি হবে, বিচার হবে অনেক কিছু হবে। সেই সময় পর্যন্ত আমি মনে করি তার বাধা থাকার কথা না। যদিও ইমেজের একটা বিষয় আছে, যেহেতু হত্যা মামলা। এই ইমেজের কারণে বিসিবি তাকে খেলাবে কিনা এটাও কিন্তু একটা প্রশ্ন।

কাঠগড়ায় বিসিবির পুরোনো কমিটি। সাবেক পরিচালকের দাবি, সাকিবকে সঠিকভাবে পরিচালনা করতে পারেনি ক্রিকেট বোর্ড। তিনি বলেন, সাকিবকে বোর্ড ঠিকমতো হ্যান্ডেল করতে পারেনি। সাকিবের যে ইমেজ, সে ইমেজের কাছে বোর্ড মাথানত করেছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়