শিরোনাম
◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার  ◈ ডলারের মূল্যবৃদ্ধি, গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ ◈ ঘূর্ণিঝড় দানার প্রভাব: কলকাতা বিমানবন্দর বন্ধ ঘোষণা, ২০০ ট্রেনের যাত্রা বাতিল ◈ ৩ বারের বেশি বিসিএসে অংশ নেয়া যাবে না ◈ শেখ হাসিনার ‘স্পষ্ট অবস্থান’ জানিয়ে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন ◈ রাষ্ট্রপতির বিষয়ে উপদেষ্টা পরিষদ, রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে সিদ্ধান্ত

প্রকাশিত : ২২ আগস্ট, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাওয়ালপিন্ডি টেস্ট, পাকিস্তানের রানবন্যায় ভাসছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: তিন বছর পর পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ক্রিকেট খেলতে নেমেছে বাংলাদেশ। প্রথম টেস্টের প্রথম দিন (২১ আগস্ট) বাংলাদেশ টস জিতে ফিল্ডিংয়ে নেমে ভালোই পারফর্ম করেছিলো। কিন্তু বৃহস্পতিবার (২২ আগস্ট) দ্বিতীয় দিন যেনো খেই হারিয়ে ফেলে লা-সবুজের দল।

এদিন শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ রিজওয়ানের জুটি পঞ্চাশ পেরোনোর পরপরই রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিক পাকিস্তান। 

ইনিংস ঘোষণার আগে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটের বিনিময়ে ৪৪৮ রান। দলের পক্ষে জোড়া সেঞ্চুরি তুলে নেন সাউদ ও রিজওয়ান।

প্রথম দিনে ৪ উইকেটের বিনিময়ে ১৫৮ রান করা পাকিস্তান দ্বিতীয় দিনে ত্রাস ছড়িয়েছে বাংলাদেশের বোলারদের ওপর। দিনের প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে আরও ৯৮ রান স্কোরবোর্ডে যোগ করে শান মাসুদের দল।

রিজওয়ান অপরাজিত থাকেন ১৭১ রানে। সাউদের ব্যাট থেকে আসে ১৪১ রান। অর্ধশতক তুলে নেন সাইম। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট তুলে নেন শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। ১টি করে উইকেট পান মেহেদি মিরাজ ও সাকিব আল হাসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়