শিরোনাম
◈ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ◈ তিনবার বিসিএসের নিয়ম অযৌক্তিক, আন্দোলনের হুঁশিয়ারি ◈ ছাত্রলীগ নিষিদ্ধে খুশি, কিন্তু বিএনপিকে নিষিদ্ধ করলে আমরা কী করব: গয়েশ্বর ◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার  ◈ ডলারের মূল্যবৃদ্ধি, গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ ◈ ঘূর্ণিঝড় দানার প্রভাব: কলকাতা বিমানবন্দর বন্ধ ঘোষণা, ২০০ ট্রেনের যাত্রা বাতিল

প্রকাশিত : ২২ আগস্ট, ২০২৪, ১২:৫১ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাজার কোটি টাকার শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণ কাজ বন্ধের নির্দেশ সরকারের

নিজস্ব প্রতিবেদক: নাজমুল হাসান পাপন একযুগ ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড শাসন করেছেন। তার সময়ে দেশি ও আন্তর্জাতিক ক্রিকেট এগিয়েছে বাংলাদেশ। তার মেয়াদেই বিসিবির সবচেয়ে বড় প্রকল্প ছিল পূর্বাচলে ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ। নৌকার আদলে তৈরি করা এই স্টেডিয়ামের নকশা তৈরিতে পরামর্শক ফি ধরা হয়েছিল প্রায় ৬ দশমিক ৯৫ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ৮০ কোটি টাকা)। সম্ভাব্য খরচ ছাড়িয়েছিল হাজার কোটি টাকা।

আজকের পত্রিকা অনলাইন জানায়, পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম তৈরির প্রকল্প আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির গ্রাউন্ডস বিভাগের প্রধান মাহবুব উল আনাম। বিশাল এই স্টেডিয়াম নির্মাণের পুরো ব্যয় বিসিবি থেকেই জোগান দেওয়ার কথা ছিল। শুরুতে প্রকল্পে ব্যয় ৮০০ কোটি ধরলেও পরে সেটি ছাড়িয়ে যায় হাজার কোটি টাকা। স্টেডিয়ামের বিভিন্ন বক্স, সদস্য ফি বিক্রি থেকে বিশাল এই নির্মাণ খরচ তোলার পরিকল্পনা ছিল বলে জানান মাহবুব উল আনাম।

স্টেডিয়ামের নির্মাণ কাজ এ বছরই শুরু করতে চেয়েছিল পাপনের বোর্ড। সে লক্ষ্যে তারা এ বছর ২৫০ কোটি টাকা বরাদ্দও রেখেছিল। কিন্তু ক্ষমতার পটপরিবর্তনে সবই বন্ধ রাখতে হচ্ছে বিসিবির। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়