শিরোনাম
◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার  ◈ ডলারের মূল্যবৃদ্ধি, গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ ◈ ঘূর্ণিঝড় দানার প্রভাব: কলকাতা বিমানবন্দর বন্ধ ঘোষণা, ২০০ ট্রেনের যাত্রা বাতিল ◈ ৩ বারের বেশি বিসিএসে অংশ নেয়া যাবে না ◈ শেখ হাসিনার ‘স্পষ্ট অবস্থান’ জানিয়ে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন ◈ রাষ্ট্রপতির বিষয়ে উপদেষ্টা পরিষদ, রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে সিদ্ধান্ত

প্রকাশিত : ২২ আগস্ট, ২০২৪, ১২:৪৯ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রাজিল পুলিশ তদন্ত থামালেও ফুটবলার অ্যান্টনি ম্যাথিউসের মামলা চলবে

স্পোর্টস ডেস্ক: ব্রাজিলের ফুটবলার অ্যান্টনির বিরুদ্ধে প্রায় বছর আগে তোলা অভিযোগের প্রেক্ষিতে মামলার তদন্ত সেদেশের পুলিশ বন্ধ করেছে। তবে মামলার কর্যক্রম চলবে। 

অ্যান্টনির বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছিল গত বছরের সেপ্টেম্বরে। যদিও সেই ঘটনায় ব্রাজিল, যুক্তরাজ্য কোথাও কোনো রকম অভিযোগ ওঠেনি বা তাকে গ্রেপ্তার করা হয়নি। ব্রাজিলের ফরোয়ার্ডের আইনজীবী বলেন, মঙ্গলবার (২০ আগস্ট ২০২৪) যে সংবাদ প্রকাশ করা হয়েছে, তার ভিত্তিতে খেলোয়াড় অ্যান্টনি ম্যাথিউস দস সান্তোসের পক্ষেই বলা হচ্ছে।

সাও পাওলোর নারীদের পক্ষে কাজ করা এক আদালতে সিভিল পুলিশ তদন্ত শুরু করেছিল। পরে সেটা পুলিশের অভিযোগ ছাড়াই বন্ধ করে দেওয়া হয়। আদালদ এই বিশ্বাস করে যে গোপনীয়তার সঙ্গে পরিচালিত তদন্তে অ্যান্টনির নির্দোষ থাকার প্রমাণ পাওয়া গেছে। মামলার কর্মকর্তারা জানিয়েছেন পুলিশের তদন্তের কাজ বন্ধ হলেও মামলা বাতিল করা হয়নি। কারণ প্রসিকিউটর এই মামলা এখনো পর্যালোচনা করছে এবং আরও একবার স্বাধীনভাবে তদন্ত করবে। 

ব্রাজিলের গণমাধ্যম ইউওএলে গত বছরের সেপ্টেম্বরে অ্যান্টনির সাবেক প্রেমিকা গ্যাব্রিয়েলা ক্যাভেলিন নির্যাতনের বিস্তারিত বর্ণনা দিয়েছিলেন। অভিযোগে বলা হয়-২০২২ সালের বছরের জুন থেকে ২০২৩ সালের মে পর্যন্ত নানা সময়ে নানা ভাবে তাকে (ক্যাভেলিন) শারীরিকভাবে নির্যাতন করে গেছেন অ্যান্টনি। ব্রাজিলের ২০২৬ বিশ্বকাপ সামনে রেখে বাছাইপর্বে ব্রাজিল দল থেকে বাদও পড়তে হয়েছিল অ্যান্টনিকে। ব্রাজিলের সাও পাওলো ও ইংল্যান্ডের গ্রেটার ম্যানচেস্টার-দুই এলাকার পুলিশ ঘটনার তদন্ত করছিল। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়