শিরোনাম
◈ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সোহেল তাজ বললেন, নিয়তির কি নির্মম পরিহাস ◈ ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ ময়মনসিংহ ও মৌলভীবাজারে ◈ যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ ◈ ঘূর্ণিঝড় ‘দানা’ কতটুকু তাণ্ডব চালাতে পারে বাংলাদেশে  ◈ স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় দাবি : তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মহাখালীতে তীব্র যানজট ◈ সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও) ◈ সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক ◈ চট্টগ্রামে টায়ার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট ◈ কানাডা সফরে ভিসা সহজীকরণ-প্রতিরক্ষা সহযোগিতার ওপর গুরুত্বারোপ সেনাপ্রধানের ◈ তোপের মুখে জাস্টিন ট্রুডো

প্রকাশিত : ২০ আগস্ট, ২০২৪, ১১:৩৬ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশের বিরুদ্ধে একাদশ ঘোষণা করলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ শুরু হচ্ছে বুধবার (২১ আগস্ট)। এরই মধ্যে প্রথম টেস্টের একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। চার পেসার নিয়ে সাজানো দলে রাখা হয়নি কোনো বিশেষজ্ঞ স্পিনার। সোমবার সন্ধ্যায় এই একাদশ ঘোষণা করে পিসিবি। পাকিস্তানের টেস্ট কোচ হিসেবে জেসন গিলস্পির প্রথম ম্যাচে চার পেসার ছাড়াও দলে আছে ছয় ব্যাটার ও এক ব্যাটিং অলরাউন্ডার।

বুধবার রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় সিরিজের প্রথম টেস্টে নাজমুল হোসেন শান্তর দলের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। দলের চার পেসার হলেন – শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররম শাহজাদ ও মোহাম্মদ আলী। স্পিনারের দায়িত্ব পালন করতে পারেন আগা সালমান।

চার পেসারের মধ্যে অভিজ্ঞতা কম মোহাম্মদ আলী ও শাহজাদের। মোহাম্মদ আলীর ক্যারিয়ার দুই টেস্টের। দুটি ম্যাচই খেলেছিলেন ২০২২ সালে ইংল্যান্ডের বিপক্ষে। অন্যদিকে শাহজাদ খেলেছেন কেবল একটি টেস্ট। সেটি গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে। এর আগে গত জানুয়ারিতে সবশেষ টেস্ট ম্যাচ খেলে পাকিস্তান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনিতে খেলা সেই ম্যাচের দলের প্রথম সাতজনই আছেন বাংলাদেশের বিপক্ষে। পরিবর্তন এসেছে কেবল বোলিং আক্রমণে। রাওয়ালপিন্ডি টেস্টের পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আলী ও খুররম শেহজাদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়