শিরোনাম
◈ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সোহেল তাজ বললেন, নিয়তির কি নির্মম পরিহাস ◈ ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ ময়মনসিংহ ও মৌলভীবাজারে ◈ যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ ◈ ঘূর্ণিঝড় ‘দানা’ কতটুকু তাণ্ডব চালাতে পারে বাংলাদেশে  ◈ স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় দাবি : তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মহাখালীতে তীব্র যানজট ◈ সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও) ◈ সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক ◈ চট্টগ্রামে টায়ার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট ◈ কানাডা সফরে ভিসা সহজীকরণ-প্রতিরক্ষা সহযোগিতার ওপর গুরুত্বারোপ সেনাপ্রধানের ◈ তোপের মুখে জাস্টিন ট্রুডো

প্রকাশিত : ১৯ আগস্ট, ২০২৪, ০৭:০৩ বিকাল
আপডেট : ০৭ অক্টোবর, ২০২৪, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহতদের পরিবারের প্রতি সহমর্মিতা জানালেন কোচ হাথুরু সিংহে

স্পোর্টস ডেস্ক: দেশের রাজনৈতিক দৃশ্যপট পাল্টে গেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে। তাদের এক দফার দাবির মুখে পদত্যাগ করে দেশ ছাড়তে হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। টালমাটাল এক পরিস্থিতি শেষে কেউ হয়তো স্বস্তি খুঁজে পাচ্ছেন, আবারও অনেকের মধ্যেই কাজ করছে স্বজন কিংবা বন্ধু হারানোর বেদনা। সেই আবেগ ছুঁয়ে গেছে চন্ডিকা হাথুরুসিংহেকেও।  

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন পাকিস্তানে। হাথুরুসিংহের সংবাদ সম্মেলনে খেলা ছাড়াও উঠে এলো দেশের সাম্প্রতিক প্রসঙ্গ। যেখানে আন্দোলনে নিহতদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন তিনি।
বাংলাদেশের হেড কোচ বলেন, (বাংলাদেশের গণ আন্দোলনে) যাদের কাছের মানুষজন মারা গেছে, তাদের পরিবারের জন্য আমার দোয়া ও ভালোবাসা। খুবই কঠিন ছিল এটি। আমি আশা করি, শিক্ষার্থীদের প্রশ্নগুলোর উত্তর আসবে। এটি অভূতপর্ব ঘটনা। আশা করি, দেশ আবার স্বাভাবিক অবস্থায় ফিরবে। এটি খুবই কঠিন ছিল। হ্যাঁ (আমার জন্য ইমোশনাল ছিল। 

খেলাধুলা একটি দেশকে একত্রিত করে ফেলে। হতাশা থাকলেও দেশের ক্রিকেটে চোখ রাখেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তাই ক্রিকেটের মাধ্যমে দেশের মানুষকে খুশির জোয়ারে ভাসাতে আশাবাদী হাথুরু।
তিনি বলেন, অবশ্যই শতভাগ (জাতীয় দলের সামনে সুযোগ দেশের মানুষের মন-মানসিকতা ভালো করার)। আমরা সবাই জানি, মানুষকে ঐক্যবদ্ধ করার ও আশা দেওয়ার ক্ষমতা আছে খেলাধুলার। এই ম্যাচটি ভালো খেলতে পারলে অবশ্যই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের খুব সাহায্য হবে।

সরকার পতনের দেশের সব সেক্টরেই বইছে পরিবর্তনের হাওয়া। ক্রিকেটও এর বাইরে নেই। শোনা যাচ্ছে, বিসিবি সভাপতি হওয়ার দৌড়ে রয়েছেন সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ। এর আগে অবশ্য আজ পদত্যাগ করেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। বিসিবিতে পরিবর্তন আসার বিষয়টি স্বাভাবিকভাবেই নিচ্ছেন হাথুরু।
তিনি বলেন, আমার কোনো ধারণা নেই বাংলাদেশে (ক্রিকেট বোর্ডে) কী চলছে। আমার ভবিষ্যতের কথা বললে, যত দিন পর্যন্ত চুক্তির মেয়াদ আছে, আমি দায়িত্ব পালনের দিকে তাকিয়ে আছি। বোর্ড যদি বদলে যায় এবং তারা যদি পরিবর্তন চায়, আমার তাতে সমস্যা নেই। তারা যদি আমাকে চালিয়ে নিতে বলে, আমাকে নিয়ে খুশি থাকে, আমিও খুশি মনে দায়িত্ব পালন করব। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়