শিরোনাম
◈ সন্ত্রাসবিরোধী আইনে ছাত্রলীগের বিবৃতি প্রচার নিষিদ্ধ ◈ ৫ বছর পর দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিলেন মোদি-শি জিনপিং (ভিডিও) ◈ ছাত্রলীগ নিষিদ্ধের পর যা বললেন সমন্বয়করা (ভিডিও) ◈ সেন্ট মার্টিন পর্যটকদের জন্য উন্মুক্ত রাখার দাবিতে গণমিছিল ও সমাবেশ (ভিডিও) ◈ প্রেসিডেন্টকে অপসারণের দাবি: বিতর্কের অবসান (ভিডিও) ◈ বিএনপি ও জামায়াত যা বলছে রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে ◈ ছাত্রলীগ যেভাবে প্রতিষ্ঠিত ও বিতর্কিত হয়ে উঠেছিল ◈ নিষিদ্ধ হওয়ার পর আনুষ্ঠানিক যে প্রতিক্রিয়া জানালেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম ◈ চৌধুরী নাফিজ সরাফাতকে দুদকে তলব ◈ জেমস কারভিল এর মতে যে তিন কারণে নির্বাচিত হবেন কমালা

প্রকাশিত : ১৬ আগস্ট, ২০২৪, ১২:৫৫ দুপুর
আপডেট : ১১ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অস্ট্রেলিয়ায় দুই হারের পর বড় জয় পেলো বাংলাদেশ এইচপি

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ায় মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে জয় দিয়ে টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিল বাংলাদেশ এইচপি। তাসমানিয়া টাইগার্স ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে পরের দুই ম্যাচ হেরে যায় তারা। আকবর আলীর নেতৃত্বে খেলা এইচপি জয় পেয়েছে আবার। অস্ট্রেলিয়ান কেপিটেল টেরিটোরি দলকে ৬ উইকেটে হারিয়েছেন বাংলাদেশিরা।

বৃহস্পতিবার ডারউইনে টসে জিতে ব্যাট করতে নামা প্রতিপক্ষকে ১২৪ রানে আটকে ফেলে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল। ২৬ রানে ৩ উইকেট এনে দেন রিপন ম-ল। সমান রান দিয়ে আবু হায়দার রনি শিকার করেন ২ উইকেট। ১২৫ রানের লক্ষ্য এইচপি পেরিয়ে যায় ১৬.৪ ওভারেই। ৩৬ বলে ১টি চার ও ২টি ছক্কায় ৫০ রান করেছেন ওপেনার জিসান আলম।

তানজিদ হাসান তামিম (১৮ রান), পারভেজ হোসেন ইমন (২৩), আফিফ হোসেন ধ্রুব (১৭) দেখেশুনে দুই অঙ্ক ছুঁয়েছেন। প্রথম ইনিংসেই মূলত তাদের কাজ সহজ করে দেন বোলাররা।

অস্ট্রেলিয়ান কেপিটেল টেরিটোরি দলের কেউ কার্যকর ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ২৬ বলে ৩৬ রান করেছেন মাইকি ম্যাকনামারা। প্রথম চার ব্যাটারের আর কেউ দুই অঙ্কে যেতে পারেননি। স্কট মার্ক ২০ ও জ্যাক ম্যারন ১৪ রান করেছেন, তবে তারা দুজনেই রান তুলেছেন একশর কম স্ট্রাইক রেটে। নয়ে নামা টাইলার হ্যাস ১৩ বলে ১৫ রান করে মামুলি সংগ্রহে অবদান রেখেছেন। ৯ উইকেটের পাঁচটি বাংলাদেশি পেসারদের পকেটে ঢুকলেও কিপটে বোলিংয়ে অবদান রেখেছেন দুই স্পিনার। মাহফুজুর রহমান রাব্বি ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৪ রান। আরেক বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান খরচ করেছেন ২১ রান। দুজনেই পেয়েছেন একটি করে উইকেট।

নয় দলের চলমান টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশিরা চার ম্যাচ খেলে জয় পেয়েছে দুটি। রিপন-রাকিবুলদের পরবর্তী ম্যাচ আগামীকাল। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হওয়া ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান শাহিনস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়