শিরোনাম
◈ সন্ত্রাসবিরোধী আইনে ছাত্রলীগের বিবৃতি প্রচার নিষিদ্ধ ◈ ৫ বছর পর দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিলেন মোদি-শি জিনপিং (ভিডিও) ◈ ছাত্রলীগ নিষিদ্ধের পর যা বললেন সমন্বয়করা (ভিডিও) ◈ সেন্ট মার্টিন পর্যটকদের জন্য উন্মুক্ত রাখার দাবিতে গণমিছিল ও সমাবেশ (ভিডিও) ◈ প্রেসিডেন্টকে অপসারণের দাবি: বিতর্কের অবসান (ভিডিও) ◈ বিএনপি ও জামায়াত যা বলছে রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে ◈ ছাত্রলীগ যেভাবে প্রতিষ্ঠিত ও বিতর্কিত হয়ে উঠেছিল ◈ নিষিদ্ধ হওয়ার পর আনুষ্ঠানিক যে প্রতিক্রিয়া জানালেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম ◈ চৌধুরী নাফিজ সরাফাতকে দুদকে তলব ◈ জেমস কারভিল এর মতে যে তিন কারণে নির্বাচিত হবেন কমালা

প্রকাশিত : ১৪ আগস্ট, ২০২৪, ০৮:১৩ রাত
আপডেট : ০৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল ভারতের বোলিং কোচ

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার সাবেক পেস বোলার মরনে মরকেলকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিসিআই। ১ সেপ্টেম্বর থেকে ভারতীয় দলের সঙ্গে কাজ শুরু করবেন তিনি। বাংলাদেশের বিপক্ষে ভারতের আগামী মাসের সিরিজটিই হবে নতুন এই ভূমিকায় তার প্রথম।

মরকেলের নাম প্রধান কোচ গৌতম গম্ভীর সুপারিশ করেছেন বলে জানা যায়। বুধবার ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) সচিব জয় শাহ তাকে নিয়োগ দেওয়ার ব্যাপারে নিশ্চিত করেছেন। গম্ভীরের কোচিং স্টাফে সহকারী কোচ হিসেবে রয়েছেন অভিষেক নায়ার ও রায়ান টেন ডেসকাট। রাহুল দ্রাবিড়ের কোচিং প্যানেলে ফিল্ডিং কোচের ভূমিকায় থাকা টি দীলিপ এখনো রয়েছেন সেই দায়িত্বে।  ডেইলি স্টার

গম্ভীরের কোচিং প্যানেলের অধীনে ইতোমধ্যে ভারত দুটি সিরিজ খেলেছে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে জিতলেও ওয়ানডেতে হেরে যান ভারতীয়রা। ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কা সফরে যোগ দিতে পারেননি মরকেল। ৩৯ বছর বয়সী এই প্রোটিয়ার গম্ভীরের সঙ্গে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে অবশ্য। ২০২২ ও ২০২৩ আইপিএলে লখনৌ সুপার জায়ান্টসের মেন্টরের দায়িত্ব পালন করেছেন গম্ভীর। তখন মরকেল ছিলেন দলটির বোলিং কোচ।

সবশেষ আইপিএলেও একই পদে লখনৌর দলের সঙ্গে ছিলেন তিনি। এর আগে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের জাতীয় দলের বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার এসএটোয়েন্টিতে ডারবান সুপার জায়ান্টসের কোচিং স্টাফের সদস্য ছিলেন দীর্ঘদেহী মরকেল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়