শিরোনাম

প্রকাশিত : ১৪ আগস্ট, ২০২৪, ০১:২০ দুপুর
আপডেট : ০৪ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাড়ে ৮ কোটি ইউরোতে ম্যানসিটি থেকে অ্যাটলেটিকোয় আলভারেজ

স্পোর্টস ডেস্ক: অবশেষে সত্যি হলো। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ছেড়ে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে পাড়ি জমিয়েছেন জুলিয়ান আলভারেজ। ৬ মৌসুমের জন্য তাকে দলে ভেড়াতে ৮ কোটি ৫০ লাখ ইউরো খরচ করেছে অ্যাটলেটিকো। বাংলাদেশের মুদ্রায় অর্থের পরিমাণটা প্রায় ১০৯২ কোটি টাকা।

লা লিগার দলটি বিবৃতিতে জানিয়েছে, ম্যানসিটির কোনো খেলোয়াড় বিক্রির দামের রেকর্ড এটি। ২০২২ সালে রাহিম স্টার্লিংকে ৫ কোটি পাউন্ডে চেলসির কাছে বিক্রির সিটি-রেকর্ড ভেঙে দিলেন আলভারেজ। 

২০২২ সালে আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেট থেকে ১৪ মিলিয়ন ইউরোর চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে এসেছিলেন আলভারেজ। সিটিতে এসে দুই মৌসুমে গোল করেছেন ৩৬টি। জিতেছেন দুই প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ, ক্লাব বিশ্বকাপ, এফএ কাপ এবং উয়েফা সুপার কাপ। আর জাতীয় দলের হয়ে জিতেছেন বিশ্বকাপ ও কোপা আমেরিকা।
অ্যাটলেটিকোর সঙ্গে চুক্তি সম্পন্ন করার পর সিটির সমর্থকদের কাছ থেকে আলভারেজ বিদায় নিয়েছেন ইতিহাদের ক্লাবটির ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে। সেখানে তিনি লিখেছেন, আজ আমি অনেক আবেগ নিয়ে অসাধারণ এই ক্লাবটিকে বিদায় বলছি। এ দুই বছর খুব বিশেষ হয়ে থাকবে। এই সময়ে আমি একজন খেলোয়াড় ও মানুষ হিসেবে বেড়ে উঠেছি এবং অনেক কিছু শিখেছি।

অ্যাটলেটিকোর অধিনায়ক স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা এসি মিলানে যাচ্ছেন। আলভারেজ তাই সেখানে মূল স্ট্রাইকার হয়েই থাকবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়