শিরোনাম

প্রকাশিত : ১২ আগস্ট, ২০২৪, ১২:৩২ দুপুর
আপডেট : ০৫ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইসিসি থেকে বিশ্বকাপের অর্থ ছাড় না দেয়ায় খেলোয়াড়দের দিতে পারিনি: বিসিবি 

নিজস্ব প্রতিবেদক: ভারতে হওয়া ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার ৫০ দিনের মধ্যে ক্রিকেটারদের পাওনা টাকা পরিশোধের নিয়ম। ৯ মাস অতিবাহিত হলেও বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এখনো নিজেদের পাওনা টাকা পাননি ক্রিকেটাররা। এমন অভিযোগই করেছেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

গত রোববার গণমাধ্যমের মুখোমুখি হয়ে দেবব্রত বলেন, ক্রিকেট অপারেশনস এখন যেটা আছে ক্রিকেটারদের।
আপনারা কি জানেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ হয়েছিল ভারতে। সেই ওয়ানডে বিশ্বকাপের টাকা আইসিসির সঙ্গে ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের যে চুক্তি থাকে ৫০ দিনের মধ্যে টাকা দেওয়ার কথা। এটা খেলোয়াড়দের মধ্যে বণ্টন হয় সেই টাকা এখনো পর্যন্ত খেলোয়াড়দের দেওয়া হয়নি।

এরই প্রেক্ষিতে এক জবাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি জানিয়েছে, এখন পর্যন্ত আইসিসির পক্ষ থেকেই এই অর্থ বাংলাদেশের কাছে পাঠানো হয়নি। বোর্ডের ভাষ্য, আইসিসি এখনো সেই অর্থ পাঠায়নি। আইসিসি একটা প্রক্রিয়ার মধ্যে অর্থ পাঠায়। শ্রীলঙ্কা গত মাসে পেয়েছে। ট্যাক্স ডিডাকশন, কিছু ফাইন্যান্সিয়াল কমপ্লায়েন্স আছে। প্রাইজমানি পেতে ওখানে ভারতে চার্টার্ড অ্যাকাউন্ট ফার্ম পর্যন্ত নিয়োগ দিতে হয়েছে।’ 

শ্রীলঙ্কা কেন আগে টাকা পেয়েছে তার ব্যাখ্যাও দিয়েছে বিসিবি, আর্থিক লেনদেনের প্রক্রিয়া একেক দেশে একেকরকম। যাদের সঙ্গে প্রক্রিয়াটা সহজ সেসব সদস্য দেশ আগে টাকা পেয়েছে। যাদের একটু জটিল, তাদের এই প্রক্রিয়া মেনে পেতে হচ্ছে।

উল্লেখ্য, ২০২৩ বিশ্বকাপের মূল পর্বে অংশগ্রহণের জন্য ১ লাখ মার্কিন ডলার প্রাইজমানি পেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দুই ম্যাচ জেতায় ৪০ হাজার করে আরও ৮০ হাজার মার্কিন ডলার বেশি পেয়েছে বাংলাদেশ। সব মিলিয়ে ১ লাখ ৮০ হাজার ডলার পাবেন সাকিব-শান্তরা, বাংলাদেশি মুদ্রায় যেটি প্রায় ২ কোটি টাকা 

  • সর্বশেষ
  • জনপ্রিয়