শিরোনাম

প্রকাশিত : ১১ আগস্ট, ২০২৪, ০১:৪০ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপের ভেন্যু হিসাবে বাংলাদেশ হুমকির মুখে, পরিবর্তন হচ্ছে শেখ হাসিনা ইনস্টিটিউটের নাম

স্পোর্টস ডেস্ক: শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউটের নাম পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। রোববার সচিবালয়ে প্রথম দিন অফিসে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় ক্রীড়া উপদেষ্টা এ কথা জানান। এ ইনস্টিটিউটের পরিবর্তিত নাম করা হবে ‘বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট’।

ক্রীড়া উপদেষ্টা আসিফ বলেন, আমরা জাতীয়ভাবে একটি কঠিন সময় পার করছি। আইনশৃঙ্খলা রক্ষা আমাদের কাছে এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির কারণে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপটা বাংলাদেশ ভেন্যু হওয়ার ক্ষেত্রে হুমকির মুখে আছে। এ বিষয়ে আমরা বিসিবির সঙ্গে আলোচনা করেছি।

তিনি আরও বলেন, আইসিসির আইনের মধ্যে থেকে বিসিবির সভাপতি পদে অন্তবর্তী সময়ের জন্য কাউকে নিযুক্ত করা যায় কি না সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

আসিফ মাহমুদ বলেন, বাফুফের পরিবর্তনের ক্ষেত্রেও অটোনোমাস বডির লিগ্যাল ফ্রেমওয়ার্কের মধ্যে থেকে করবো। আমরা পুরো দেশকে ও সিস্টেমকে ঢেলে সাজাতে চাই। এমন একটি সিস্টেম চালু রেখে যেতে চাই, যাতে করে পরর্তীতে সেটাই সবাই ফলো করতে পারে এবং কেউ যাতে বৈষম্যের শিকার না হয়।

তিনি আরও বলেন, দুর্নীতি যেন না হয়। দায়িত্ব পালনে কাজ করবো সময়ের কিছু নাই। যতদিন প্রয়োজন ততদিন থাকবো। ক্ষমতা ধরে রাখার ব্যাপারে আমাদের কোন উদ্দেশ্য নেই।

মন্ত্রণালয়ে এসে তিনটি সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট রয়েছে। আমরা এটার নাম পরিবর্তন করতে চাই। যেহেতু বাংলাদেশে একটা ম্যাসাকারের সঙ্গে শেখ হাসিনার নাম জড়িত আছে। সহস্র-হাজার শিক্ষার্থী মারা গেছে, আমরা মনে করি তিনি এরসঙ্গে যুক্ত। আমরা শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট করছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়