শিরোনাম
◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল ◈ আওয়ামী লীগ সরকার পতনের পর ভারত থেকে পণ্য আমদানি কতটা কমেছে? ◈ বঙ্গভবনের আজকের পরিস্থিতি বিষয়ে যা জানা গেল ◈ বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আফগানিস্তানের দল ঘোষণা

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ১২:৫৫ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্যারিস অলিম্পিক ফুটবল

কোয়ার্টার ফাইনালে জাপানকে হারিয়ে সেমিতে স্পেন

স্পোর্টস ডেস্ক: প্যারিস অলিস্পিকের কোয়ার্টার ফাইনালে জাপানকে উড়িয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে স্পেন। শেষ চারের ম্যাচে ৫ আগস্ট মরক্কোর মুখোমুখি হবে স্প্যানিশরা। শুক্রবার রাতে ফার্মিন লোপেজের জোড়া গোলে জাপানকে ৩-০ গোলে হারিয়েছে স্পেন।

প্যারিস অলিম্পিক গেমসের পুরুষ ফুটবলে এশিয়ার পতাকা উঁচিয়ে রেখেছিল জাপান। কোয়ার্টার ফাইনালে একমাত্র দেশ ছিল ব্লু সামুরাইরা। শেষ পর্যন্ত তারাও বিদায় নিলো প্যারিস অলিম্পিকের এই আসর থেকে।

গত অলিম্পিকে সেমিফাইনালে এই স্পেনের কাছেই হেরে বিদায় নিয়েছিলো জাপান। এবার সেই দলের বিপক্ষেই কোয়ার্টার ফাইনালে হেরে তাদের বিদায় নিতে হলো। বার্সেলোনার মিডফিল্ডার ফার্মিন লোপেজের জোড়া ও জিরোনার আবেল রুইজ ওর্তেগার গোলে বড় জয় পায় স্পেন।
 
জাপানের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্পেন। ম্যাচের ১১ মিনিটে দলকে এগিয়ে দেয় লোপেজ। প্রথমার্ধে আর কোনও গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্পেন। দ্বিতীয়ার্ধেও জাপানকে বেশ চাপে রাখে শুরু থেকেই।
 
ম্যাচের ৭৩ মিনিটে দ্বিতীয় গোল করেন লোপেজ। ২-০ গোলে এগিয়ে থেকেও গোলের খুদা মিটেনি তাদের। ৮৬ মিনিটে ব্যবধান বাড়ায় আবেল রুইজ। তার গোলে ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন। আগামী ৫ আগস্ট সেমিফাইনালে মরক্কোর মুখোমুখি হবে স্পেন।  সূত্র: সময়টিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়