শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৪:০৮ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অলিম্পিক নারী ফুটবল, তারপরও কানাডা আশাবাদী পরবর্তী রাউন্ড নিয়ে

স্পোর্টস ডেস্ক: প্যারিস অলিম্পিকে নারী ফুটবলে টানা দুই ম্যাচ জয় কানাডার। তারপরও পয়েন্টের ভাণ্ডার শূন্য দলটির। পয়েন্ট টেবিলে অবস্থান বেশ নাজুক। ড্রোনের সহায়তায় অন্য দলের অনুশীলনে গুপ্তচরবৃত্তির দায়ে দলটির ৬ পয়েন্ট কেটে নেওয়ায় এমন অবস্থা। তারপরও কানাডা আশা ছাড়ছে না। তৃতীয় ম্যাচ জিতে তারা পরবর্তী রাউন্ডে যেতে চায়।

প্রথম ম্যাচে কানাডা ২-১ গোলে নিউজিল্যান্ডকে হারিয়েছিল। দ্বিতীয় ম্যাচে রোববার রাতে তারা ফ্রান্সকে একই ব্যবধানে হারায়। শেষ ম্যাচে কলাম্বিয়ার মুখোমুখি হবে তারা। আগামী ৩১ জুলাই এ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বর্তমান চ্যাম্পিয়ন কানাডা এবারের আসরেরও ফেভারিট। মোট ১২টি দল নারী ফুটবলে প্রতিদ্বন্দ্বিতা করছে। চারটি করে দল নিয়ে তিনটি গ্রুপ করা হয়েছে। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে। এছাড়া গ্রুপে তৃতীয় হওয়া সেরা তিন দলের দুটো দল কোয়ার্টার ফাইনালে খেলবে। কানাডা এখন সেরা তৃতীয় দলের একটি হয়ে শেষ আটে যাওয়ার চেষ্টা করছে।

এমন সমীকরণ সামনে রেখে সফল হওয়া কঠিন ব্যাপার। স্বাগতিক ফ্রান্স কানাডার সেই সম্ভাবনা কঠিনই করে তুলেছিল। প্রথমার্ধের শেষ সময়ে কাতোতোর গোলে ফ্রান্স এগিয়ে গিয়েছিল। কিন্তু সেই ব্যবধান তারা ধরে রাখতে পারেনি। দারুণ নাটকীয়তায় তাদেরকে হারিয়ে কানাডা শেষ আটে খেলার সম্ভাবনা জিইয়ে রেখেছে। 

৫৮ মিনিটে হেমিংয়ের গোলে কানাডা সমতা ফিরিয়ে আনে। তবে শেষ আটে জায়গা করে নেওয়ার জন্য সমতা যথেষ্ঠ ছিল না। বরং জয়ের বিকল্প ছিল না। ইনজুরি সময়ের দ্বাদশ মিনিটে সেই কাঙ্খিত গোলটি পেয়ে যায় কানাডা। জিলেস করেন গোলটি। 

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়