শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ১০:৫৩ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমাদের পরিকল্পনা কাজ করেনি: হারমানপ্রিত কাউর

স্পোর্টস ডেস্ক: নারী এশিয়া কাপ ক্রিকেটে একচ্ছত্র আধিপত্য ভারতের নারী ক্রিকেট দলের। ২০০৪ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত আট আসরে সাতবার তারা শিরোপা জয় করেছে। এবারের আসরেও তারা ছিল ফেভারিট। কিন্তু ফাইনালে তাদের চমকে দিয়েছে শ্রীলঙ্কা। ৮ উইকেটের বিশাল ব্যবধানে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পেয়েছে দলটি।

ম্যাচে ভারত আগে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করেছিল। জবাবে শ্রীলঙ্কা ১৮.৪ ওভারে তাদের সংগ্রহকে টপকে যায়। ভালো একটা সংগ্রহের পরও এমন হারের জন্য ভারতের অধিনায়ক হারমানপ্রিত কাউর নিজেদের বোলিংকে দায়ী করেছেন। শুধু তাই নয, আসন্ন বিশ্বকাপে ভালো করার জন্য বোলিং বিভাগকে উন্নত করার ওপর জোর দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

রোববার এক সাক্ষাতকারে হারমানপ্রিত কাউর বলেন, আমাদেরকে কিছু কিছু জায়গায় উন্নতি করতে হবে। আমাদের অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। সেই সঙ্গে এই হারের কথাও মাথায় রাখতে হবে। তারা অনেকদিন ধরে ভালো ক্রিকেট খেলছে। বিশেষ করে এই টুর্নামেন্টের পুরোটা সময় তারা ভালো খেলা উপহার দিয়েছে।

নিজেদের বোলিং পরিকল্পনামাফিক হয়নি এমনটা উল্লেখ করে কাউর বলেন, আমরা টুর্নামেন্ট জুড়ে ভালো খেলেছি। তবে কোনো সন্দেহ নেই ম্যাচে আমরা বেশ কিছু ভুল করেছি। তার মূল্যও দিতে হয়েছে।'

কাউর আরো বলেন, আমরা স্কোরবোর্ড ভালো স্কোর রেখেছিলাম। পাওয়ার প্লেতে আমরা ব্রেক থ্রুর চেষ্টা করেছিলাম। কিন্তু আমাদের প্ল্যান কাজ করেনি। তাছাড়া শ্রীলঙ্কা ভালো ব্যাটিং করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়