শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৮:৩১ সকাল
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অলিম্পিক নারী ফুটবল

ব্রাজিলের বিপক্ষে নাটকীয় জয়ে টিকে থাকলো জাপান

স্পোর্টস ডেস্ক : হারটা নিশ্চিতই ছিল জাপানের। কিন্তু প্যারিস অলিম্পিকের নারী ফুটবলে 'সি' গ্রুপের ম্যাচে নাটকীয় এক জয় নিয়ে মাঠ ছেড়েছে এশিয়ার প্রতিনিধিরা। ইনজুরি সময়ের জোড়া গোলে তারা ব্রাজিলকে ২-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে।

'সি' গ্রুপ থেকে টানা দুই ম্যাচ জয়ে এরই মধ্যে স্পেন পরবর্তী রাউন্ডে খেলা নিশ্চিত করেছে। দ্বিতীয় দল হওয়ার লড়াইয়ে রয়েছে জাপানা ও ব্রাজিল। এ ক্ষেত্রে কিছুটা এগিয়ে জাপান। কেননা জাপান তাদের শেষ ম্যাচ খেলবে গ্রুপে সবার নিচে থাকা নাইজেরিয়ার বিপক্ষে। অন্যদিকে ব্রাজিলের প্রতিপক্ষ এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা স্পেনের বিপক্ষে।

ব্রাজিলের বিপক্ষে ম্যাচে নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত জাপান এক গোলে পিছিয়ে ছিল। নির্ধারিত সময়ের খেলা শেষে তখন চলছিল ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটের খেলা। এমনই সময় নাটকীয়তা। ৯২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরায় জাপান। তারপরও ব্রাজিলের সমস্যা ছিল না। ড্র নিয়ে মাঠ ছাড়তে পারলেও কোয়ার্টার ফাইনাল নিয়ে তারা স্বস্তিতে থাকতে পারতো। কিন্তু নাটকীয়তা যে তখনো শেষ হয়নি। ইনজুরি সময়ের ষষ্ঠ মিনিটে ব্রাজিলকে স্তব্ধ করে দিয়ে দ্বিতীয় গোল করেন জাপানের তানিকাওয়া। ৯০ মিনিটে ১-০ গোলে পিছিয়ে থাকা জাপান ২-১ ব্যবধানের নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে। এ ম্যাচে ব্রাজিল এগিয়ে গিয়েছিল ৫৬ মিনিটে জেনিফারের করা গোলে।

জাপানের জয়ে দারুণ জমে উঠেছে গ্রুপের লড়াই। ব্রাজিলের ভাগ্যটা অবশ্য ঝুলে গেলো শেষ ম্যাচ পর্যন্ত। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়