শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২৮ জুলাই, ২০২৪, ০৬:৫৫ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী এশিয়া কাপে ভারতকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: শক্তিশালী ভারতের বিপক্ষে ৮ বল এবং ৮ উইকেট হাতে রেখে জয় তুলে নিয়ে এই কীর্তি গড়লো লঙ্কান মেয়েরা। বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক চামারি আতাপাত্তুর অসাধারণ ব্যাটিংয়ের পর হারশিতা ও কাভিসার দুর্দান্ত ফিনিশিংয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মাতে শ্রীলঙ্কা।

ডাম্বুলায় অনুষ্ঠেয় নারী এশিয়া কাপের ফাইনাল ম্যাচে ১৬৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় শ্রীলঙ্কা। ওপেনার ভিশমি গুণারত্নে দলীয় ৭ রানের মাথায় ব্যাক্তিগত ১ রান করে সাজঘরে ফেরেন। তবে এরপর অধিনায়ক চামারি আতাপাত্তু ওয়ানডাউনে নামা হারশিতা সামারাউইকরামাকে নিয়ে ৮৭ রানের জুটি গড়ে দলকে বিপদমুক্ত করেন। 

দলীয় ৯৪ রানের মাথায় অধিনায়ক চামারি ৪৩ বলে ৬১ রান করলে সাজঘরে ফিরলে আনন্দে মাতে ভারত। এ পর্যায়ে লঙ্কানরা কিছুটা চাপে পড়ে। তবে কাভিসা দিলহারি উইকেটে এসে অপর ব্যাটার হারশিতাকে যোগ্য সঙ্গ দেন। এরমধ্যে হারশিতা নিজের অর্ধশতক তুলে নেন। অপরদিকে কাভিসা ক্রিজে ঝড় তুলতে থাকেন। শেষ পর্যন্ত হারশিতার অপরাজিত ৫১ বলে ৬৯ এবং কাভিসার হার না মানা ১৬ বলে ৩০ রানের সুবাদে জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।

ম্যাচসেরা হন হারশিতা সামারাউইকরামা।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হারমানপ্রীত কাউর। আগে ব্যাট করতে নেমে ওপেনার স্মৃতি মান্ধানার ৪৭ বলে ৬০ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করে ভারত। দলটির পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বলে ৩০ রান করেন রিচা ঘোষ। এছাড়া বাকিদের মধ্যে উল্লেখযোগ্য জেমিমাহ ১৬ বলে ২৯, শেফালি ভার্মা ১৯ বলে ১৬ এবং অধিনায়ক কাউর ১১ বলে ১১ রান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়