শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩(ভডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২৭ জুলাই, ২০২৪, ০৬:১৯ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অলিম্পিক গেমস খেলতে আঙুল কেটে ফেলেছেন অস্ট্রেলিয়ার ডসন

স্পোর্টস ডেস্ক: প্যারিস অলিম্পিক শুরু হওয়ার দুই সপ্তাহ আঙুলে চোট পেয়েছিলেন অস্ট্রেলিয়ার ফিল্ড হকি খেলোয়াড় ম্যাট ডসন। সেটির অস্ত্রোপচার কিরয়ে সুস্থ হতে কয়েক সপ্তাহ সময় লাগবে বলে জানায় চিকিৎসক। এতে করে এই আসরে খেলা হবে নার তার। ফলে আঙুলের চোটের অংশ কেটেই ফেললেন এই খেলোয়াড়।

৩০ বছর বয়সী এই খেলোয়াড় এখন প্যারিসে। শনিবার (২৭ জুলাই) আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে তার দল।

অস্ট্রেলিয়ায় অলিম্পিকের প্রস্তুতির সময় ডসনের ডান হাতে একটি হকি স্টিকের আঘাত লাগে। এতে একটি আঙুলের অংশ ভেঙে যায়। দুর্ভাগ্যের মধ্যে একটু যা স্বস্তি, ভাঙা অংশ বিচ্ছিন্ন না হয়ে ঝুলেছিল। এরপর একজন প্লাস্টিক সার্জনকে দেখালে তিনি চিকিৎসা ও পুনর্বাসন মিলিয়ে চার থেকে ছয় সপ্তাহ সময় লাগবে বলে জানান। যদিও শতভাগ সুস্থতার নিশ্চয়তা নেই। সে ক্ষেত্রে অলিম্পিক খেলার আশা বাদ দিতে হবে ডসনকে। প্রথম আলো

চিকিৎসক জানান, বিকল্প হিসেবে ডসন চাইলে আঙুলের ভাঙা অংশ কেটে ফেলে দিতে পারেন। এ ক্ষেত্রে দশ দিনের মধ্যে খেলায় ফিরতে পারবেন তিনি। সিদ্ধান্ত জানাতে ডসনকে তাড়াহুড়া না করতে বলেছিলেন স্ত্রী। কিন্তু সময় নষ্ট না করতে একই দিন বিকেলেই চিকিৎসককে আঙুল কেটে ফেলার সিদ্ধান্ত জানান ডসন।

আগেও দুবার অলিম্পিক খেলেছেন তিনি, টোকিও অলিম্পিকে জিতেছেন রুপাও। ডসন বলেন, হতে পারে এটিই আমার শেষ অলিম্পিক। যদি মনে হয় যে আমার এখনো নিজের সেরাটা দেওয়ার আছে, তবে সেই চেষ্টাই করব। এ জন্য যদি আঙুলের অগ্রভাগ ক্ষতিপূরণ দিতে হয়, সেটাই হোক।

একে

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়