শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, পুলিশের গুলিতে এক শিক্ষার্থী গুলিবিদ্ধসহ ৩ আহত (ভডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২৭ জুলাই, ২০২৪, ০৪:৩০ দুপুর
আপডেট : ০৪ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্যারিস অলিম্পিকে প্রথম পদক কাজাখস্তানের, প্রথম সোনা জিতলো চীন

স্পোর্টস ডেস্ক: প্যারিস অলিম্পিকের ৩৩তম আসরের আনুষ্ঠানিক উদ্বোধনের পরের দিন প্রথম পদক জিতেছে কাজাখস্তান। একপেশে লড়াইয়ে জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ জয় করে তারা। আর ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগত ইভেন্টে প্রথম সোনা জিতেছে চীন।

শনিবার (২৬ জুলাই) শাতুহু শুটিং সেন্টার রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে দক্ষিণ কোরিয়াকে ১৬-১২ পয়েন্ট ব্যবধানে হারিয়ে বাজিমাত করে চীনের লিহাও শেং-টিং উ হুয়াং জুটি। -বিডিনিউজ

কিউম জিইউন-পার্ক হাইউন জুটির হাত ধরে রুপা জিতে পদকের খাতা খুলল দক্ষিণ কোরিয়া।
দিনের শুরুতে ব্রোঞ্জ নির্ধারণী লড়াইয়ে কাজাখস্তানের কাছে পাত্তাই পায়নি জার্মানি। তাদেরকে ১৭-৫ ব্যবধানে হারিয়ে ব্রোঞ্জ জিতে নেন আলেক্সান্দ্রে লি ও সাতপাইয়েভ ইসলাম জুটি।

১৯৯৬ সালের পর অলিম্পিকের এই প্রথম শুটিং থেকে পদক পেল কাজাখস্তান। ১৯৭২ সালের মিউনিখ অলিম্পিকে থেকে গেমসের প্রথম পদকের নিষ্পত্তি হচ্ছে শুটিং ইভেন্টে। প্যারিসেও বজায় থাকল সেই ধারাবাহিকতা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়