শিরোনাম

প্রকাশিত : ২৪ জুলাই, ২০২৪, ০৪:০২ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী এশিয়া কাপ

টানা দ্বিতীয় ম্যাচ জিতে সেমিতে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: ভারতের কাছে হার দিয়ে শুরু হয়েছিল পাকিস্তানের নারী এশিয়া কাপ। তবে দ্বিতীয় ম্যাচ থেকে তারা ঘুরে দাঁড়ায়। নেপালকে হারিয়ে তারা সেমিফাইনালে খেলার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছিল। আর মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে আরব আমিরাতকে উড়িয়ে দিয়ে তারা সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে।১০ উইকেটে জয় পেয়েছে পাকিস্তান। ৮ উইকেটে আরব আমিরাতের করা ১০৩ রানের জবাবে পাকিস্তান বিনা উইকেটে জয় তুলে নেয়। এ জয়ের ফলে 'এ' গ্রুপ থেকে ভারতের পর পাকিস্তান সেমিফাইনালে পৌঁছেছে। ভারত তিন ম্যাচের তিনটিতে জয় পেয়ে গ্রূপ চ্যাম্পিয়ন হয়েছে। আর পাকিস্তান তিন ম্যাচের দুটোতে জয় পেয়ে 'এ' গ্রুপের রানার্স আপ হয়েছে।

পাকিস্তানের দুই ওপেনার গুল ফিরোজা ও মুনিবা আলী আরব আমিরাততে কোনো সুযোগই দেয়নি। দুইজনই দায়িত্বশীল ব্যাটিং করে ১৪.১ ওভারে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। গুল ফিরোজা ৬২ রানে অপরাজিত থাকেন। ৫৫ বলে তিনি এই রান  করতে আটটি বাউন্ডারিতে ইনিংসটি সাজিয়েছিলেন তিনি। অন্যদিকে মুনিবা আলী ৩০ বলে করেন ৩৭ রান। চারটি বাউন্ডারি ছিল তার ইনিংসে।

এর আগে আরব আমিরাতের দুই ওপেনার ব্যাটিংটা ভালোই শুরু করেছিলেন। বিশেষ করে তিরথা সতীশের ৪০ রান ছিল উল্লেখযোগ্য। অন্যরা তাকে তেমন একটা সঙ্গ দিতে পারেননি।বিশেষ করে শেষ পাঁচ ব্যাটারের কেউ দুই অঙ্কের  রানের দেখা পাননি। সব মিলিয়ে তাদের সাত ব্যাটারই দুই অঙ্কের দেখা পায়নি।

পাকিস্তানের সফল বোলার ছিলেন সাদিয়া ইকবাল, নাশরা সান্ধু ও তুবা হাসান। তিনজনেই দুটো করে উইকেট পান।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়