শিরোনাম

প্রকাশিত : ২৪ জুলাই, ২০২৪, ১২:৫৩ রাত
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্যারিস অলিম্পিক গেমস আজ শুরু, উদ্বোধন শুক্রবার

আহমেদ ফয়সাল: [২] বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা অলিম্পিকের ৩৩তম আসরের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে আগামী শুক্রবার। যদিও আজ থেকে ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হচ্ছে মাঠের লড়াই। এই টুর্নামেন্টের পর্দা নামবে ১১ আগস্ট।

[৩] প্যারিস অলিম্পিক গেমসে বিশ্বের ১৮৫টি দেশ অংশ নিচ্ছে। দুইটি দেশ এই ক্রীড়া আসরকে বয়কট করেছে। এরা হলো-রাশিয়া ও বেলারুশ। এই আসরে বাংলাদেশের ৫ ক্রীড়াবিদ অংশ নিচ্ছেন। এরা হলেন- আরচার সাগর ইসলাম, সাঁতারু সোনিয়া খাতুন ও সামিউল ইসলাম রাফি, শুটার রবিউল ইসলাম ও অ্যাথলেট ইমরানুর রহমান।

[৪] এদের মধ্যে গেমসে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন আরচার সাগর। যিনি আরচারির রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে খেলবেন। বাকিরা ওয়াইল্ড কার্ড পেয়ে প্যারিসে যাচ্ছেন। ২৬ জুলাই অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের মার্চ পাস্টে লাল-সবুজ পতাকা হাতে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন আরচার সাগর ইসলাম।

[৫] বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন সূত্রে জানা গেছে, ওয়াইল্ড কার্ড প্রাপ্ত ক্রীড়াবিদরা একটির বেশি ইভেন্টে অংশগ্রহণ করতে পারেন না। তাই অলিম্পিকের ১০০ মিটার পুরুষ স্প্রিন্ট ইভেন্টে খেলবেন ইমরানুর রহমান। তিনি ইংল্যান্ডের লন্ডনে বসবাস করেন এবং সেখানেই বছরজুড়ে অনুশীলনে ব্যস্ত থাকেন। সেখান থেকেই ফ্রান্সে গেছেন তিনি।

[৬] এই আসরে ইমরানুরের আশা ভালো করার। তিনি গণমাধ্যমকে বলেন, আমার চেষ্টা থাকবে নিজের সেরা টাইমিং দিয়ে ১০০ মিটার স্প্রিন্টে ভালো করা। আমি চাই দেশের সম্মান বাড়াতে। সাফল্য পাওয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি। সম্পাদনা: কামরুজ্জামান
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়